বুধবার ২১ অক্টোবর ২০২০ ৫ কার্তিক ১৪২৭
শিরোনাম: কুষ্টিয়ায় টয়লেট থেকে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার       রাজধানীতে ৪৯ লাখ টাকার জাল নোটসহ চারজন গ্রেপ্তার       স্ত্রীকে হত্যার পর ছেলেকে কুপিয়ে জখম       ১১ মাস পর শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা       তালিকা থেকে বাদ যেতে পারে ৫-৭ ভাগ মুক্তিযোদ্ধা : মন্ত্রী       ২৮ বছর পরও সেই গোল দোলা দেয় কুমানকে       মেসির প্রচেষ্টা নিয়ে সংশয় নেই কুমানের      
কলকাতার নতুন অধিনায়ক মর্গ্যান
এনএনবি
প্রকাশ: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০, ১০:০৬ পিএম |

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন দীনেশ কার্তিক। আইপিএলের চলতি আসরের বাকি অংশে দলটিকে নেতৃত্ব দিবেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ওয়েন মর্গ্যান।
এক বিবৃতি দিয়ে গতকাল শুক্রবার মর্গ্যানকে অধিনায়ক করার ঘোষণা দেয় কলকাতা। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এ দিনের ম্যাচ দিয়ে আইপিএলে নেতৃত্বের অভিষেক হতে যাচ্ছে তার।
কলকাতার কিপার ও মিডল অর্ডার ব্যাটসম্যান কার্তিক। সঙ্গে এতদিন ছিল নেতৃত্বভার। তিন দায়িত্বের বাড়তি চাপে ব্যাটিংয়ে নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। আসরে এখন পর্যন্ত ১৫.৪২ গড়ে রান করেছেন কেবল ১০৮। তাই ব্যাটিংয়ে মনোযোগ দিতে নেতৃত্বের দায়িত্ব ছেড়েছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।
কার্তিকের নেতৃত্বে এখন পর্যন্ত ভালো অবস্থানেই আছে কলকাতা। আসরে সাত ম্যাচের চারটি জিতে পয়েন্ট টেবিলে তারা আছে চারে। তার এমন সিদ্ধান্তে অবাক ফ্র্যাঞ্চাইজি, জানান প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোর।
“দীনেশ কার্তিকের মতো একজন নেতা, যিনি সব সময় দলকে আগে রাখেন, তাকে পেয়ে আমরা খুবই সৌভাগ্যবান। তার মতো কারোর পক্ষে এমন একটি সিদ্ধান্ত নেওয়া অনেক সাহসের বিষয়। তার সিদ্ধান্তে অবাক হলেও, তার চাওয়াকে আমরা সম্মান করি।”
২০১৮ সালে তাদের দীর্ঘ দিনের অধিনায়ক গৌতম গম্ভীরকে সরিয়ে কার্তিককে নেতৃত্বের দায়িত্ব দেয় কলকাতা। সেই আসরে তার অধিনায়কত্বে প্লে-অফ খেলা দলটি গত বছর লিগ পর্বেই বাদ পড়ে। এই আসরেও এই কিপার-ব্যাটসম্যানের ওপরই আস্থা রাখে তারা। কিন্তু এবার কার্তিক নিজেই সরে দাঁড়ালেন দায়িত্ব থেকে।
২০১১ থেকে ২০১৩ আইপিএলে কলকাতার হয়ে খেলা মর্গ্যান এবারও খেলছেন দলটির হয়ে। এই আসরে অবশ্য তার কাঁধে শুরু থেকেই ছিল বাড়তি দায়িত্ব, কার্তিকের সহকারী ছিলেন তিনি। এখন পুরোপুরি তাকে অধিনায়ক হিসেবে পেয়ে নিজেদের ভাগ্যবান বলছেন মাইসোর।
“ওয়েন মর্গ্যান, যিনি ২০১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক, এত দিন ছিলেন আমাদের সহ-অধিনায়ক, সামনে দলকে নেতৃত্ব দিতে রাজি হয়েছেন, এটাও আমাদের জন্য সৌভাগ্যের বিষয়...।”








সর্বশেষ সংবাদ
কুষ্টিয়ায় টয়লেট থেকে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার
রাজধানীতে ৪৯ লাখ টাকার জাল নোটসহ চারজন গ্রেপ্তার
স্ত্রীকে হত্যার পর ছেলেকে কুপিয়ে জখম
যৌন নিপীড়ন : জয়পুরহাটে মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার
১১ মাস পর শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
ফটো সাংবাদিক কাজল কেন জামিন পাবেন না, প্রশ্ন হাই কোর্টের
জাহালমকে ক্ষতিপূরণ : রায় স্থগিত চেয়ে ব্র্যাক ব্যাংকের আপিল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ
পদ্মাসেতুর ৩৩ তম স্প্যান স্থাপন
ছবিতেই ব্যস্ত হচ্ছেন জ্যোতিকা জ্যোতি
নির্বাচনকে তামাশায় পরিণত করেছে সরকার: ফখরুল
সুস্থ সবল জাতি গঠনে উন্নত স্যানিটেশনের কোন বিকল্প নেই: বিভাগীয় কমিশনার
ইন্দুস ভ্যালিতে পুরস্কৃত বাংলাদেশের ছবি ‘জন্মভূমি’
প্রবীণতম পেশাদার ফুটবলার মিশরের বাহাদের
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]