বুধবার ২১ অক্টোবর ২০২০ ৫ কার্তিক ১৪২৭
শিরোনাম: তালিকা থেকে বাদ যেতে পারে ৫-৭ ভাগ মুক্তিযোদ্ধা : মন্ত্রী       ২৮ বছর পরও সেই গোল দোলা দেয় কুমানকে       মেসির প্রচেষ্টা নিয়ে সংশয় নেই কুমানের       বাল্যবিয়ে প্রতিরোধে ব্যাপকভাবে সচেতনতা বৃদ্ধি করতে হবে: স্পিকার       শ্যুটিংয়ে আঘাত পেলেন আমির খান       সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র       নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে বিএনপি: কাদের      
মধ্যবর্তী টালবাহানার প্রয়োজন নেই : কাদের
এনএনবি নিউজ
প্রকাশ: শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ১১:১১ পিএম |

সরকারের জনপ্রিয়তা যাচাইয়ে বিরোধী পক্ষের মধ্যবর্তী নির্বাচনের দাবি নাকচ করে দিয়ে বিষয়টিকে ‘মধ্যবর্তী টালবাহানা’ বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
গতকাল শনিবার নিজের বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, “একটি মহল মধ্যবর্তী নির্বাচনের কথা বলছে। সরকার পরিবর্তন চাইলে পরবর্তী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করুন। জনগণ চাইলে আমরা আবার আসব, আর না চাইলে সরে দাঁড়াব।
“শেখ হাসিনা ক্ষমতার জন্য চোরাগলি খোঁজেন না, তার আস্থা এদেশের মাটি, মানুষ আর জনগণের ওপর। ষড়যন্ত্র করে নয়, দেশের উন্নয়নের মাধ্যমেই মানুষের মন জয় করতে চায় আওয়ামী লীগ। তাই মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী কোনো টালবাহানার প্রয়োজন নেই। প্রয়োজন নেই মধ্যবর্তি কোনো ইস্যু তৈরির। সময় এলেই নির্বাচন হবে, দেশের মানুষ তখন পরবর্তী সরকার কে হবে তা ঠিক করবে।”
তিনি বলেন, “দেশ যখন এগিয়ে চলে তখন একটি অপশক্তি দেশকে পিছিয়ে দেওয়ার নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়। সে ষড়যন্ত্র আবারও শুরু হয়েছে। দেশে-বিদেশে কোথায় বৈঠক হচ্ছে, কী ষড়যন্ত্র চলছে তার খবর অজানা নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হচ্ছে গুজব। করা হচ্ছে মিথ্যাচার, চালানো হচ্ছে অপপ্রচার।”
একটি অপশক্তি মিথ্যাচারের মাধ্যমে সরকার ও জনপ্রশাসনে অস্থিরতা তৈরির অপপ্রয়াস চালাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “সরকারকে টার্গেট করতে গিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট করছে তারা। সরকারের অন্ধ সমালোচনা করতে গিয়ে বিদেশে অবস্থানরত প্রবাসীদের অবস্থানকে দুর্বল করে তুলছে।
“যারা জনগণের কাছে যাওয়ার সাহস পায়না, ক্ষমতায় যেতে অন্ধকারের চোরাগলি খোঁজে, দেশের ইমেজ নষ্ট করে, তাদের সম্পর্কে জনগণ সতর্ক রয়েছে, জনগণ এসবে এখন আর বিশ্বাস করেনা।”
দেশে গণতন্ত্র নেই বলে বিএনপি নেতাদের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, “যাদের দলে গণতন্ত্র নেই, তারা কীভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে? গণতান্ত্রিক ব্যবস্থায় সরকার পরিবর্তন হবে নির্বাচনের মাধ্যমে কিন্তু তারা নির্বাচনে যেতে চায়না। গেলেও তা লোক দেখানো এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য। নির্বাচনে জিতলে বলে, আরও বেশি ভোটে জিততে পারত, হারলে দায় চাপায় নির্বাচন কমিশন আর সরকারের ওপর।”
কাদের বলেন, “করোনা সংকট মোকাবেলায় সরকারের সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার দক্ষতা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। ঘুরে দাঁড়িয়েছে দেশের অর্থনীতি। বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন প্রায় চল্লিশ বিলিয়ন ডলার। বাড়ছে রপ্তানি এবং প্রবাসী আয়। বিশ্ব ক্ষুধাসূচকে ভারত-পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়েছে বাংলাদেশ। আর্থসামাজিক প্রায় সকল সূচকে পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে অদম্য বাংলাদেশ। উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ আজ বিশ্ব অর্থনীতির বিস্ময়।”
ইউরোপের বিভিন্ন দেশে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ শুরু হয়েছে জানিয়ে আসন্ন শীতে সম্ভাব্য ঝুঁকি রোধে সতর্ক থাকতে এবং স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার আহ্বান জানান তিনি








সর্বশেষ সংবাদ
জাহালমকে ক্ষতিপূরণ : রায় স্থগিত চেয়ে ব্র্যাক ব্যাংকের আপিল
ভাঙ্গা উপজেলা পরিষদে ইউএনওর ফাঁকা গুলি, পুলিশের জিডি
ওসামা বিন লাদেনের মৃত্যু নিয়ে সংশয় ট্রাম্পের!
রূপপুরের বালিশকাণ্ডেন তদন্ত ৬ মাসে শেষ করতে নির্দেশ
নেত্রকোণায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নারীর মৃত্যু
কিশোর গ্যাং পারভেজ গ্রুপের ৭ সদস্য গ্রেপ্তার
রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রতি নৃশংসতার বিচার নিশ্চিত করতে নেদারল্যান্ডস দৃঢ় প্রতিজ্ঞ : স্টেফ ব্লক
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রংপুর জেলায় কোভিড-১৯ পরিস্থিতি বিষয়ে আলোচনা
আওয়ামী সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন হতে পারে না
দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ
পদ্মাসেতুর ৩৩ তম স্প্যান স্থাপন
মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার কমেছে
ছবিতেই ব্যস্ত হচ্ছেন জ্যোতিকা জ্যোতি
নির্বাচনকে তামাশায় পরিণত করেছে সরকার: ফখরুল
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]