বুধবার ২১ অক্টোবর ২০২০ ৫ কার্তিক ১৪২৭
শিরোনাম: স্ত্রীকে হত্যার পর ছেলেকে কুপিয়ে জখম       ১১ মাস পর শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা       তালিকা থেকে বাদ যেতে পারে ৫-৭ ভাগ মুক্তিযোদ্ধা : মন্ত্রী       ২৮ বছর পরও সেই গোল দোলা দেয় কুমানকে       মেসির প্রচেষ্টা নিয়ে সংশয় নেই কুমানের       বাল্যবিয়ে প্রতিরোধে ব্যাপকভাবে সচেতনতা বৃদ্ধি করতে হবে: স্পিকার       শ্যুটিংয়ে আঘাত পেলেন আমির খান      
ভোট সুষ্ঠু হয়েছে, কোনো অভিযোগ নেই: সিইসি
এনএনবি নিউজ
প্রকাশ: শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ১১:২৯ পিএম |

ঢাকা ৫ ও নওগাঁ ৬ আসনের উপনির্বাচন সুষ্ঠু হওয়ার দাবি করে প্রধান নির্বাচন কমিশন কে এম নূরুল হুদা বলেছেন, নির্বাচনে কোথাও কোনও অসুবিধার সৃষ্টি হয়নি। আমাদের কাছে কোনও অভিযোগ নেই। শনিবার (১৭ অক্টোবর) এ দুটি আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার আগমুহূর্তে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
ভোটার উপস্থিতি কম প্রসঙ্গে কেএম হুদা বলেন, জাতীয় নির্বাচনে সারাদেশে ভোট হয়। এই খ- নির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকে। এ নির্বাচনে সংসদ সদস্য হওয়ার জন্য সরকার পরিবর্তনের সুযোগ নেই। ২ বছর/আড়াই বছরের জন্য নির্বাচিত হবেন সেই জন্য হয়তো প্রার্থী বা ভোটারদের মধ্য তেমন আগ্রহ নেই। পাশাপাশি করোনার একটি বিষয় তো রয়েছে। এজন্য মানুষ আতঙ্কিত। মানুষ যেতে যায় না এ রকম একটা অবস্থা তো আছেই। এর মধ্যেও নির্বাচনের ট্রেন্ড ভালো।
করোনাকালে ভোটে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, করোনার জন্য আমরা সার্বিক সুরক্ষার ব্যবস্থা নিয়েছি। মাস্ক পরে ভোট কেন্দ্রে যাওয়া নির্দেশনা আছে। এজন্য অতিরিক্ত মাস্ক সরবরাহ করা হয়েছে। হ্যান্ডওয়াশের ব্যবস্থা রয়েছে। স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়েছে। ইভিএমের ফিঙ্গার প্রিন্টের জায়গাটি বার বার জীবাণুমুক্ত করার ব্যবস্থা করা হয়েছিল। স্বাস্থ্যবিধি মেনেই নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে। ইভিএমে স্বাচ্ছন্দ্যবোধ ইসির
হাতের মাধ্যমে করোনা সংক্রমণের ঝুঁকি বেশি তারপরও ব্যালটের পরিবর্তে কেন ইভিএম জানতে চাইলে তিনি বলেন, আগেই আমাদের সিদ্ধান্ত হয়েছে ইভিএম ব্যবহারের। আমরা ব্যালটের পরিবর্তে ইভিএমে ভোট গ্রহণে স্বাচ্ছন্দ্যবোধ করি। তাছাড়া ভোটারদের মধ্যেও ইভিএম নিয়ে অনাগ্রহ এখন আর নেই। ইভিএমে তাদের অনীহা নেই। আগ্রহ আছে।
ঢাকা-৫ আসনে ভোটারদের ঢুকতে বাধা দেয়া হয়েছে, আইডি কার্ড কেড়ে নেওয়া হয়েছে এমন অভিযোগের জবাবে তিনি বলেন, আইডি কার্ড নেয়ার কোন রিপোর্ট আমাদের কাছে নেই। বাইরে কোন সহিংস ঘটনা ঘটেছে এমন তথ্যও নেই। একটি জায়গায় কেন্দ্রের বাইরে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর পেয়েছিলাম। তবে সঙ্গে সঙ্গে তা নিয়ন্ত্রণে চলে আসে।








সর্বশেষ সংবাদ
স্ত্রীকে হত্যার পর ছেলেকে কুপিয়ে জখম
যৌন নিপীড়ন : জয়পুরহাটে মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার
১১ মাস পর শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
ফটো সাংবাদিক কাজল কেন জামিন পাবেন না, প্রশ্ন হাই কোর্টের
জাহালমকে ক্ষতিপূরণ : রায় স্থগিত চেয়ে ব্র্যাক ব্যাংকের আপিল
ভাঙ্গা উপজেলা পরিষদে ইউএনওর ফাঁকা গুলি, পুলিশের জিডি
ওসামা বিন লাদেনের মৃত্যু নিয়ে সংশয় ট্রাম্পের!
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ
পদ্মাসেতুর ৩৩ তম স্প্যান স্থাপন
মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার কমেছে
ছবিতেই ব্যস্ত হচ্ছেন জ্যোতিকা জ্যোতি
নির্বাচনকে তামাশায় পরিণত করেছে সরকার: ফখরুল
সুস্থ সবল জাতি গঠনে উন্নত স্যানিটেশনের কোন বিকল্প নেই: বিভাগীয় কমিশনার
ইন্দুস ভ্যালিতে পুরস্কৃত বাংলাদেশের ছবি ‘জন্মভূমি’
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]