সোমবার ২ আগস্ট ২০২১ ১৮ শ্রাবণ ১৪২৮
শিরোনাম: বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী       আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান       আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক       ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের       আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন       সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি        চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা      
হাফ পাশ চাই - উত্তাল তিতুমীর কলেজ ক্যাম্পাস
সরকারি তিতুমীর কলেজ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০১৯, ৫:০৫ পিএম |

“হাফ পাশ চাই,হাফ পাশ চাই ” এমনই শ্লোগানে মুখরিত সরকারি তিতুমীর কলেজের ক্যাম্পাস। সাধারণ শিক্ষার্থীদের অনেক দিনের দাবি হাফ পাশ । কিন্তু গাড়ির মালিকরা তা মেনে নিতে নারাজ। এরই প্রতিবাদে সোমবার তিতুমীর কলেজ ছাত্রলীগ সভপতি ও সাধারন সম্পাদকের  নেতৃত্বে  দুপুর সাড়ে ১২ টায় সরকারি তিতুমীর কলেজের সামনে বিক্ষোভ মিছিল শুরু হয়।  বিক্ষোভ মিছিল শেষে রবরব,মধুমতি সহ প্রাই ৩০ টি বাস আটক করে রাখে শিক্ষার্থীরা।

বিক্ষোভ কারী  শিক্ষার্থীরা জানান,প্রতিদিন সকাল হলেই ক্যাম্পাসে আসার জন্য বাসস্ট্যান্ডে লাইন দিয়ে থাকি। লাইন ঠেলে বাসে উঠেও বিহঙ্গ লাল বাসগুলোর হেলপারদের সাথে ২০ টাকা ভাড়া নিয়ে তর্কে জড়াতে হয়। যা একজন সাধারণ শিক্ষার্থীর জন্য বেদনাদায়ক। তিতুমীর কলেজে প্রায় ৬৩০০০ হাজার শিক্ষার্থী রয়েছে। কলেজে নেই পর্যাপ্ত বাস, নেই হল। তাই বেশিভাগ ছাত্রছাত্রীদের বাহিরে থাকতে হয়। এছাড়াও বেশিভাগ শিক্ষার্থী বিভিন্ন জেলা থেকে আসা সাধারন পরিবারের। এমত অবস্থায় যদি হাফ ভাড়া না নেওয়া হয় তাহলে আমাদের জন্য এটি অত্যান্ত দুঃখজনক বিষয়। আমরা চাই অচিরেই আমাদের জন্য হাফ ভাড়া কার্যকর করা হোক।

এ সম্পর্কে ছাত্রলীগ সভাপতি রিপন মিয়া ও সাধারন সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল জানান, সাধারণ শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবিতে ছাত্রলীগ পাশে ছিল, থাকবে। আমরা কিছুদিন ধরে শুনছি সাধারন শিক্ষার্থীদের সাথে প্রতিনিয়ত হাফ ভাড়া নিয়ে হাতাহাতি তর্কাতর্কি হয়। আমরা যেহেতু ছাত্রছাত্রীদের প্রতিনিধি তাই তাদের এই বিষয়টি আমাদেরকেই দেখতে হবে। হাফ পাশ করার জন্য যা যা করা দরকার আমরা সব করবো এবং যেখানে যেখানে যাওয়া দরকার আমরা সেখানে যাব।  প্রয়োজনে আমরা বাস মালিক সমিতির সাথে কথা বলে সমাধান করব। ছাত্রছাত্রীদের উদেশ্যে বলেন ,যদি পরিবহনে আবারো এই সমস্যা তৈরি হয় তাহলে আমাদের কোনো পরিবহনে হাত দেওয়া যাবে না । আমাদের শান্তিপূর্ণ দাবী জানাতে হবে এবং সেই দাবী বাস্তবায়নের জন্য তিতুমীর কলেজ ছাত্রলীগ কাজ করে যাবে।
 
এ ব্যাপারে বনানী থানার ওসি বিএম ফরমান আলী জানান, ছাত্রছাত্রীদের এই দাবী স¤পূর্ণ যোক্তিক। এটা তাদের ন্যায্য অধিকার। ইতিমধ্যে আমরা বাসের কন্টেকটারদের বলে দিয়েছি হাফ ভাড়া নেওয়ার জন্য । এরপরেও যদি সমাধান না হয় তাহলে ছাত্রছাত্রীদের  এই দাবী পূরনের লক্ষ্যে কলেজ ছাত্রলীগের সভাপতি সম্পাদক সহ খুবশিগ্রই বাস মালিকদের সাথে বসবো এবং দ্রুত সমাধান দিতে পারবো বলে আমি আশা করি।

সব মিলিয়ে এখন একটাই দাবী হাফ পাশ চাই এবং আশা করা যায় আজকের এই আন্দোলনের পরে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা হাফ ভাড়া দিয়ে যাতায়াত করতে পারবে।
 








সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী
আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান
আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক
১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের
আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন
সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি
চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিরপরাধ মিনুকে ফাঁসিয়ে দেওয়া সেই কুলসুমী গ্রেফতার
দেশের সব মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্যই এ আইন : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
ধূলিঝড়ে ঢাকা পড়ল চীনা শহর!
সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দিবে বাংলাদেশ : ওবায়দুল কাদের
ঢাকাই মসলিন হাউজ প্রতিষ্ঠা করবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়
উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা
ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ...
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]