বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ ১৯ অগ্রহায়ণ ১৪২৭
শিরোনাম: রাজধানীতে অনুমতি ছাড়া সভা-সমাবেশ করলে ব্যবস্থা       দম্পতিদের মধ্যে শারীরিক সম্পর্ক স্থাপন নিষিদ্ধ        একজন বীর মুক্তিযোদ্ধার জীবন যুদ্ধ        বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ঢাকার প্রথম জয়       ইরানে ইউরেনিয়াম উৎপাদন ও মজুতের আইন পাস        আঙ্কারায় স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য : তথ্যমন্ত্রীর সাথে সাক্ষাতে তুরস্কের রাষ্ট্রদূত       হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো ভারত      
মধ্যবর্তী নির্বাচন দিয়ে সরকারকে বিদায় নেয়ার আহ্বান খোকনের
এনএনবি নিউজ
প্রকাশ: রোববার, ১৮ অক্টোবর, ২০২০, ৬:৩০ পিএম |

বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক ডাকসু জিএস খায়রুল কবির খোকন বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে ধর্ষণের মহোৎসব চলছে।  নারীর শ্লীলতাহানী, নারী ও শিশু নির্যাতন এটা এখন নিয়মিত ব্যবস্থায় পরিণত হয়েছে।  সরকার ধর্ষণ প্রতিরোধে কোনো উদ্যোগ না দিয়ে উল্টো ধর্ষকদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে। বিভিন্নস্থানে ধর্ষণবিরোধী সমাবেশে সরকারি দল ও পুলিশ বাহিনীর হামলা সরকারের এ পৃষ্ঠপোষকতার প্রমাণ।
তিনি বলেন, মানুষের জানমাল ও ইজ্জতের নিরাপত্তা দিতে ব্যর্থ সরকার ক্ষমতায় থাকার সব অধিকার হারিয়েছে।  তিনি মধ্যবর্তী নির্বাচন দিয়ে সরকারকে বিদায় নেয়ার আহ্বান জানান।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে আরাফাত রহমান কোকো ক্রীড়া চক্র আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি ফারুক হোসেন মোল্লার সভাপতিত্বে আরও বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, সুরঞ্জন ঘোষ, বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন আহমেদ, হুমায়ুন কবির, ফারুক হোসেন রুদ্র প্রমুখ।
খোকন বলেন, সিলেটের এমসি কলেজে এবং নোয়াখালীর বেগমগঞ্জে যে লোমহর্ষক ভয়াবহ ঘটনা ঘটেছে তা সমস্ত জাতি শুধু নয়; বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে।
তিনি বলেন, বর্তমান অবৈধ সরকারের আমলে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে শুধু তাই নয়; অর্থনীতি আজ ধ্বংসের মুখে।  মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।  আজকে এই দেশে সবচেয়ে অসহায় অবস্থায় আছেন আমাদের মা-বোনেরা।  প্রতি মুহূর্তে তারা নিজেদের নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়ে পড়েছে।  আমরা স্পষ্টভাবে বলতে চাই, সরকার ক্ষমতায় থাকার সব অধিকার হারিয়েছে।  তাদের ক্ষমতায় থাকার কোনো ধরনের কোনো কারণ নেই।
কাদের গনি চৌধুরী বলেন, এ সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে।  আজ মানুষের জানমাল, ইজ্জতের নিরাপত্তা নেই।  ভয়ে মা-বোনেরা ঘর থেকে বের হওয়ার সাহস পাচ্ছে না।  কোনো বিচার নেই।
তিনি বলেন, আজকে সমস্ত বাংলাদেশের মানুষ ফুঁসে উঠেছে।  যে ভয়াবহ অবস্থায় এই অবৈধ সরকার দেশকে নিয়ে গেছে তাতে দেশের অস্তিত্বই বিপন্ন হয়ে পড়েছে।  দেশ মনুষ্য বসবাসে অযোগ্য হয়ে পড়েছে।  নোয়াখালীর বেগমগঞ্জে যে ভয়াবহ লোমহর্ষক মর্মান্তিক ঘটনা ঘটেছে এটা সমস্ত জাতি শুধু নয়, বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। শুধু এই নোয়াখালীর ঘটনা নয়, গত কয়েক মাসে আপনারা লক্ষ করেছেন ধর্ষণের একটা মহোৎসব শুরু হয়েছে।  এটা মেনে নেয়া যায় না।
কাদের গনি বলেন, আজকে পরিষ্কার করে বলতে চাই- এই সরকার ক্ষমতায় থাকার সমস্ত বৈধ্যতা হারিয়েছে।  তাই সরকারকে বলব- অবিলম্বে পদত্যাগ করুন এবং নিরপেক্ষ সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠায় এগিয়ে যান।  যদি না যান এই দেশের জনগণ জেগে উঠবে, আপনাদেরকে চলে যেতে বাধ্য করবে।








সর্বশেষ সংবাদ
রাজধানীতে অনুমতি ছাড়া সভা-সমাবেশ করলে ব্যবস্থা
রাজনীতিতে আমি কাউকে প্রতিহিংসা করিনা-সিংড়ার মেয়র ফেরদৌস
দম্পতিদের মধ্যে শারীরিক সম্পর্ক স্থাপন নিষিদ্ধ
একজন বীর মুক্তিযোদ্ধার জীবন যুদ্ধ
রংপুর অঞ্চলে বৈপ্লবিক পরিবর্তন
স্থাস্থ্য খাতে আমরা এগিয়ে আছি
চট্টগ্রাম নগরীতে ডোবায় মিলল লাশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
এইডস রোগীদের মানসম্পন্ন চিকিৎসা নিশ্চিত করার জন্য রাষ্ট্রপতির আহ্বান
পহেলা ডিসেম্বরকে সরকারীভাবে মুক্তিযুদ্ধ দিবস ঘোষণার দাবী
রংপুর অঞ্চলে বৈপ্লবিক পরিবর্তন
দেশ হতে এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ : প্রধানমন্ত্রী
সড়ক পথে রেল সিগনালের স্থানগুলোতে ওভারপাস
চট্টগ্রাম বন্দরের দুই একর জমি দখল মুক্ত
নতুন পিএসও-কে লে. জে. পদের ব্যাংক ব্যাজ পরানো হয়েছে
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]