বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ ১৯ অগ্রহায়ণ ১৪২৭
শিরোনাম: রাজধানীতে অনুমতি ছাড়া সভা-সমাবেশ করলে ব্যবস্থা       দম্পতিদের মধ্যে শারীরিক সম্পর্ক স্থাপন নিষিদ্ধ        একজন বীর মুক্তিযোদ্ধার জীবন যুদ্ধ        বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ঢাকার প্রথম জয়       ইরানে ইউরেনিয়াম উৎপাদন ও মজুতের আইন পাস        আঙ্কারায় স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য : তথ্যমন্ত্রীর সাথে সাক্ষাতে তুরস্কের রাষ্ট্রদূত       হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো ভারত      
বিশ্বে করোনায় আক্রান্ত ৪ কোটি ৩৪ লাখ ছাড়াল
এনএনবি নিউজ
প্রকাশ: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ৮:৫৪ পিএম |

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৪ কোটি ৩৪ লাখে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা সাড়ে ১১ লাখ ছাড়িয়ে গেছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৩৪ লাখ ৪৭ হাজার ১৬২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৮ হাজার ৮৮২ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ২ কোটি ৯১ লাখ ৩২ হাজার ৬০০ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ৫৩ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২৫ হাজার ৬৯৭ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৯ হাজার ৮৫৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৩৯৭ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৯ লাখ ৯ হাজার ৯৫৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৯ হাজার ১৪ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১০ নম্বরে। মেক্সিকোতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯৫ হাজার ৩২৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৯ হাজার ১৭১ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান নবম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৯৭ হাজার ৭৪০ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৮৮ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৯টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এনএনবি/ডিকে








সর্বশেষ সংবাদ
রাজধানীতে অনুমতি ছাড়া সভা-সমাবেশ করলে ব্যবস্থা
রাজনীতিতে আমি কাউকে প্রতিহিংসা করিনা-সিংড়ার মেয়র ফেরদৌস
দম্পতিদের মধ্যে শারীরিক সম্পর্ক স্থাপন নিষিদ্ধ
একজন বীর মুক্তিযোদ্ধার জীবন যুদ্ধ
রংপুর অঞ্চলে বৈপ্লবিক পরিবর্তন
স্থাস্থ্য খাতে আমরা এগিয়ে আছি
চট্টগ্রাম নগরীতে ডোবায় মিলল লাশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
এইডস রোগীদের মানসম্পন্ন চিকিৎসা নিশ্চিত করার জন্য রাষ্ট্রপতির আহ্বান
পহেলা ডিসেম্বরকে সরকারীভাবে মুক্তিযুদ্ধ দিবস ঘোষণার দাবী
রংপুর অঞ্চলে বৈপ্লবিক পরিবর্তন
দেশ হতে এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ : প্রধানমন্ত্রী
সড়ক পথে রেল সিগনালের স্থানগুলোতে ওভারপাস
চট্টগ্রাম বন্দরের দুই একর জমি দখল মুক্ত
নতুন পিএসও-কে লে. জে. পদের ব্যাংক ব্যাজ পরানো হয়েছে
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]