সোমবার ৩০ নভেম্বর ২০২০ ১৬ অগ্রহায়ণ ১৪২৭
শিরোনাম: সমালোচনার মুখে ব্রিটেনের এনএইচএস ‘টেস্ট এন্ড ট্রেস’ পদ্ধতি       চিকিৎসার নামে অস্ট্রেলিয়ায় রোগীদের ধর্ষণ, বাংলাদেশি ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ       প্রাণনাশের ভয় দেখিয়ে ৩ মাস ধরে শ্যালিকাকে ধর্ষণ       ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি       আফগানিস্তানে গাড়িবোমায় নিরাপত্তা বাহিনীর ৩০ সদস্য নিহত       আরও ২৯ মৃত্যু       মাওলানা স্বামীর সঙ্গে লং ড্রাইভে সানা খান       
দুর্নীতি মামলায় বিএনপি নেতা মীর নাছির কারাগারে
এনএনবি নিউজ
প্রকাশ: রোববার, ৮ নভেম্বর, ২০২০, ৮:২৫ পিএম আপডেট: ০৯.১১.২০২০ ৬:০৮ পিএম |

দুর্নীতি মামলায় বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিনকে কারাগারে পাঠানো হয়েছে। তিনি বিমান পরিবহন প্রতিমন্ত্রী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র ছিলেন।
ঢাকার বিশেষ জজ-২ এর বিচারক রুহুল ইমরানের আদালতে তিনি আজ রোববার আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে ১৫ অক্টোবর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের বিচারপতির আপিল বেঞ্চ সাজা বহাল রেখে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে করা আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
ওয়ান-ইলেভেনের সময় ২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাছির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
ওই বছরের ৪ জুলাই বিশেষ জজ আদালত মীর নাছির উদ্দিনকে ১৩ বছর এবং তার ছেলে মীর হেলালকে তিন বছরের কারাদন্ড দেয়। এ রায়ের বিরুদ্ধে তারা হাইকোর্টে পৃথক আপিল করেন। হাইকোর্ট ২০১০ সালের ১০ আগস্ট মীর নাছিরের এবং একই বছরের ২ আগস্ট মীর হেলালের সাজা বাতিল করে রায় দেন।
হাইকোর্টের এ রায় বাতিল চেয়ে দুদক আপিল বিভাগে আবেদন করে। আপিল বিভাগ ২০১৪ সালের ৩ জুলাই হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টেই শুনানি ও বিচার করার নির্দেশ দেন। এ নির্দেশে হাইকোর্টে পুনরায় শুনানি হয়। শুনানি শেষে ২০১৯ সালের ১৯ নভেম্বর রায় দেন হাইকোর্টের বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত বেঞ্চ। রায়ে বাবা-ছেলেকে নিম্ন আদালতের দেয়া সাজা বহাল রাখা হয়। একই সঙ্গে রায়ের কপি হাতে পাওয়ার তিন মাসের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। এ বছরের ৬ জানুয়ারি হাইকোর্টের ওই রায় প্রকাশ পায়।

এনএনবি নিউজ/ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
সমালোচনার মুখে ব্রিটেনের এনএইচএস ‘টেস্ট এন্ড ট্রেস’ পদ্ধতি
বাকাসস চট্টগ্রাম নেতৃবৃন্দের তৃতীয় সপ্তাহের কর্মবিরতি পালন
চিকিৎসার নামে অস্ট্রেলিয়ায় রোগীদের ধর্ষণ, বাংলাদেশি ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ
প্রাণনাশের ভয় দেখিয়ে ৩ মাস ধরে শ্যালিকাকে ধর্ষণ
ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি
আফগানিস্তানে গাড়িবোমায় নিরাপত্তা বাহিনীর ৩০ সদস্য নিহত
আরও ২৯ মৃত্যু
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জেলা শিশু বিষয়ক কর্মকর্তার বিদায় ও বরণ অনুষ্ঠান
চট্টগ্রাম নগরীর চকবাজারে দুই কোচিং সেন্টারকে অর্থদন্ড
সাংবাদিক শোয়েব খান আর নেই
ফিশিং ট্রলার থেকে ২ টন জাটকা জব্দ ও জরিমানা
বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন এর রজতজয়ন্তী অনুষ্ঠান
দুই বীর মুক্তিযোদ্ধার স্মরণ সভা
মুখে মাস্ক না পরায় ৪৩ জনকে ১৪ হাজার ৭০০ টাকা জরিমানা
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]