সোমবার ৩০ নভেম্বর ২০২০ ১৬ অগ্রহায়ণ ১৪২৭
শিরোনাম: সমালোচনার মুখে ব্রিটেনের এনএইচএস ‘টেস্ট এন্ড ট্রেস’ পদ্ধতি       চিকিৎসার নামে অস্ট্রেলিয়ায় রোগীদের ধর্ষণ, বাংলাদেশি ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ       প্রাণনাশের ভয় দেখিয়ে ৩ মাস ধরে শ্যালিকাকে ধর্ষণ       ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি       আফগানিস্তানে গাড়িবোমায় নিরাপত্তা বাহিনীর ৩০ সদস্য নিহত       আরও ২৯ মৃত্যু       মাওলানা স্বামীর সঙ্গে লং ড্রাইভে সানা খান       
আবারও হাসপাতালে রিজভী
এনএনবি নিউজ
প্রকাশ: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০, ৬:৪৯ পিএম |

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন তিনি। রিজভীর ব্যক্তিগত চিকিৎসক ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মনোয়ারুল কাদির বিটু এ তথ্য জানান। ল্যাবএইড হাসপাতালের অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে মেডিকেল বোর্ড গঠন করে পরবর্তী চিকিৎসা দেওয়া হবে বলে জানা গেছে।

গত ১১ নভেম্বর হৃদ্‌রোগে আক্রান্ত বিএনপির এ সিনিয়র যুগ্ম-মহাসচিবের হার্টের এমপিআই টেস্ট করা হয়েছে। এনজিওগ্রামের ২৮ দিন পর বিএসএমএমইউর নিউক্লিয়ার মেডিসিন বিভাগে এই পরীক্ষা করা হয়। এমপিআই টেস্টের রিপোর্ট অনুযায়ী মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেবেন বলেও জানান ডা. বিটু ।

রিজভীর ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম জানান, হার্টের কার্যক্ষমতা দেখার জন্য এমপিআই পরীক্ষার ভিত্তিতে চিকিৎসা সম্পন্ন করতে আবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ১৫ অক্টোবর ল্যাবএইড হাসপাতালে রিজভীর এনজিওগ্রাম করা হয়। এ সময় তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়। এরপর ২৭ অক্টোবর একই হাসপাতালের হৃদ্‌রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের মেডিকেল বোর্ড তার সর্বশেষ শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে। এ সময় তার ইকোকার্ডিওগ্রামও করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় পরদিন রিজভীকে ছাড়পত্র দেওয়া হয়। এরপর তিনি চিকিৎসকদের পরামর্শে বাসায় থেকে চিকিৎসা নেন।

গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় রিজভীর হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়।

এনএনবি নিউজ/ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
সমালোচনার মুখে ব্রিটেনের এনএইচএস ‘টেস্ট এন্ড ট্রেস’ পদ্ধতি
বাকাসস চট্টগ্রাম নেতৃবৃন্দের তৃতীয় সপ্তাহের কর্মবিরতি পালন
চিকিৎসার নামে অস্ট্রেলিয়ায় রোগীদের ধর্ষণ, বাংলাদেশি ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ
প্রাণনাশের ভয় দেখিয়ে ৩ মাস ধরে শ্যালিকাকে ধর্ষণ
ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি
আফগানিস্তানে গাড়িবোমায় নিরাপত্তা বাহিনীর ৩০ সদস্য নিহত
আরও ২৯ মৃত্যু
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জেলা শিশু বিষয়ক কর্মকর্তার বিদায় ও বরণ অনুষ্ঠান
চট্টগ্রাম নগরীর চকবাজারে দুই কোচিং সেন্টারকে অর্থদন্ড
সাংবাদিক শোয়েব খান আর নেই
ফিশিং ট্রলার থেকে ২ টন জাটকা জব্দ ও জরিমানা
বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন এর রজতজয়ন্তী অনুষ্ঠান
দুই বীর মুক্তিযোদ্ধার স্মরণ সভা
মুখে মাস্ক না পরায় ৪৩ জনকে ১৪ হাজার ৭০০ টাকা জরিমানা
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]