বুধবার ২ ডিসেম্বর ২০২০ ১৮ অগ্রহায়ণ ১৪২৭
শিরোনাম: খান আতার প্রয়াণ দিবস আজ       অন্তঃসত্ত্বা আনুশকাকে যোগব্যায়াম করাচ্ছেন কোহলি       কুমিল্লার জালে বসুন্ধরা কিংস মেয়েদের ১৫ গোলের উৎসব       ৯তলা থেকে ঝাপ বিশ্ববিদ্যালয় ছাত্রীর!       মহান বিজয়ের মাস শুরু       ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী প্লানকভিচ করোনায় আক্রান্ত       ট্রাম্পের বিতর্কিত করোনাভাইরাস উপদেষ্টার পদত্যাগ      
সিরাজগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে র‌্যাবের অভিযান
এনএনবি নিউজ
প্রকাশ: শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০, ১১:৩২ এএম |

সিরাজগঞ্জের সেই ‘জঙ্গি আস্তানা’ থেকে ৪জনের আত্মসমর্পণ করেছে। সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়া এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। ওই বাড়ি থেকে এরই মধ্যে চারজন বেরিয়ে এসে আত্মসমর্পণ করেছেন।

আত্মসমর্পণ করা চারজনের মধ্যে একজনের নাম কিরণ। বাকিদের নামপরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
শুক্রবার ভোর থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই বাড়িটিতে অভিযান শুরু করে র‌্যাব-১২। সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ওই ঘরে প্রবেশ করেছে।

র‌্যাব-১২ এর স্পেশাল ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. মহিউদ্দিন মিরাজ বলেন, ‘জঙ্গি আস্তানা’ আমরা ওই বাড়িটি অভিযান চালাচ্ছি। হঠাৎ ওই বাড়িটি থেকে বিকট শব্দে ফায়ার হয়েছে। তবে ঘটনাস্থলে র‌্যাবের আরও টিম কাজ করছে। ঢাকা থেকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট এসেছে।
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়া এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার পর থেকে বাড়িটি ঘিরে রাখে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২)। আজ শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২’র কোম্পানি কমান্ডার মিরাজউদ্দিন।

মহিউদ্দিন মিরাজ জানান, দীর্ঘদিন ধরে ওই বাড়িটি ভাড়া নিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালানো হচ্ছে, এমন খবর পেয়ে গতকাল দিবাগত রাত থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। এরই মধ্যে ওই বাড়ির ভেতর থেকে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো ঘটনা ঘটেনি। র‍্যাবের পক্ষ থেকে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। তারা যদি নির্দিষ্ট সময়ের মধ্যে আত্মসমর্পণ না করে, তাহলে র‍্যাব অভিযান চালাবে।

র‌্যাব জানিয়েছে, তাদের ধারণা বাড়িটিতে জঙ্গি আস্তানা ও অস্ত্রশস্ত্র থাকতে পারে। এ বিষয়ে র‌্যাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক ব্রিফিং করা হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি টিনের বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব। তার আশেপাশে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। পুলিশও ওই বাড়ির আশেপাশে অবস্থান করছে। সেখানে পুলিশ সদস্যদেরও অবস্থান করতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে ওই এলাকায় জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এ ছাড়া এলাকার আশপাশ দিয়ে স্থানীয়দের চলাচল করতে নিষেধ করা হচ্ছে।




এনএনবি নিউজ/ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
খান আতার প্রয়াণ দিবস আজ
অন্তঃসত্ত্বা আনুশকাকে যোগব্যায়াম করাচ্ছেন কোহলি
কুমিল্লার জালে বসুন্ধরা কিংস মেয়েদের ১৫ গোলের উৎসব
৯তলা থেকে ঝাপ বিশ্ববিদ্যালয় ছাত্রীর!
মহান বিজয়ের মাস শুরু
ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী প্লানকভিচ করোনায় আক্রান্ত
ট্রাম্পের বিতর্কিত করোনাভাইরাস উপদেষ্টার পদত্যাগ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন এর রজতজয়ন্তী অনুষ্ঠান
এইডস রোগীদের মানসম্পন্ন চিকিৎসা নিশ্চিত করার জন্য রাষ্ট্রপতির আহ্বান
বাকাসস চট্টগ্রাম নেতৃবৃন্দের তৃতীয় সপ্তাহের কর্মবিরতি পালন
দুই বীর মুক্তিযোদ্ধার স্মরণ সভা
দেশ হতে এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ : প্রধানমন্ত্রী
শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার চট্টগ্রামবাসীর অনন্য উপহার: আইসিটি প্রতিমন্ত্রী
ভাস্কর্যকে মূর্তির সাথে তুলনা বিভ্রান্তি-উস্কানির অপচেষ্টা মাত্র : তথ্যমন্ত্রী
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]