মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৭ অগ্রহায়ণ ১৪২৭
শিরোনাম: খান আতার প্রয়াণ দিবস আজ       অন্তঃসত্ত্বা আনুশকাকে যোগব্যায়াম করাচ্ছেন কোহলি       কুমিল্লার জালে বসুন্ধরা কিংস মেয়েদের ১৫ গোলের উৎসব       ৯তলা থেকে ঝাপ বিশ্ববিদ্যালয় ছাত্রীর!       মহান বিজয়ের মাস শুরু       ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী প্লানকভিচ করোনায় আক্রান্ত       ট্রাম্পের বিতর্কিত করোনাভাইরাস উপদেষ্টার পদত্যাগ      
জুয়েলকে পুড়িয়ে হত্যার ঘটনায় সংবাদ সম্মেলন
রংপুর সংবাদদাতা:
প্রকাশ: শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ৯:০১ পিএম |

জুয়েলকে পুড়িয়ে পিটিয়ে হত্যার ঘটনায় উপজেলা চেয়ারম্যান ও ইউপি সদস্যর বিরদ্ধে প্রশাসনিক কোনো ব্যবস্থা না নেয়ার অভিযোগ লালমনিরহাটের পাটগ্রামে আবু ইউনুছ মোঃ সহিদুন্নবী জুয়েলকে পুড়িয়ে পিটিয়ে হত্যার ঘটনায় উপজেলা চেয়ারম্যান ও ইউপি সদস্যর বিরদ্ধে প্রশাসনিক কোনো ব্যবস্থা না নেয়ার অভিযোগ তুলেছে  নিহতের পরিবার ও এলাকাবাসী।
তাদের অভিযোগ, 'ঘটনার দিন পাটগ্রামের ইউএনও, ওসি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও সদস্যরা উপস্থিত থেকেও হামলাকারীদের নিবৃত্ত করতে পারেনি। উপরন্ত উপজেলা চেয়ারম্যানের উস্কানিমূলক বক্তব্য পরিস্থিতি আরো উত্তপ্ত করে। ইউপি সদস্য হাফিজুল ইসলাম মসজিদ থেকে সহিদুন্নবী জুয়েলকে মারপিট করে শার্টের কলার ধরে টেনে হিচড়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। কিন্তু জুয়েল হত্যাকারে মামলায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি'। শনিবার (২১ নভেম্বর) দুপুরে রংপুর নগরের শালবন এলাকার নবী ভিলায় আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ অভিযোগ আনা হয়।লিখিত বক্তব্যে এলাকাবাসীর পক্ষে সাজ্জাদ হোসেন বাপ্পী বলেন, 'কোরআন অবমাননার মিথ্যা অভিযোগে জুয়েলকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। শুধু হত্যা করেই ক্ষান্ত হয় নাই, পাষন্ডরা ওর মরদেহ আগুনে পুড়িয়ে ভষ্মিভূত করে ফেলেছে। প্রকাশ্যে সংঘটিত এই ঘটনায় হাজার হাজার মানুষ অংশ নিয়েছে। হামলাকারীরা উল্লাস করেছে। ঘটনার ছবি মোবাইলে ভিডিও ধারণ করেছে। একটি সভ্য সমাজে আর গণতান্ত্রিক ও আইনের শাসনের দেশে এরকম ঘটনা বিস্ময়কর, অভাবনীয় ও গভীর উদ্বেগজনক'।এসময় জুয়েলকে কোরআন অবমাননার অভিযোগ থেকে মুক্তি দেয়া, হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচার নিশ্চিত করা এবং জুয়েলের অসহায় পরিবারের দায়িত্ব সরকারকে নেয়ার দাবি জানানো হয়। একই সঙ্গে নিহতের স্ত্রী জেসমিন আক্তার মুক্তাকে একটি সরকারি চাকুরীতে নিয়োগ দেয়া, জুয়েলের হত্যাকারী, খুনীরা যারা এখনো গ্রেফতার করা হয়নি, তাদের গ্রেফতারে চলমান প্রক্রিয়া জোরদার করা, বিচার প্রক্রিয়া দ্রুত বিচার ট্রাইবুনালে করা এবং ন্যায় বিচারের স্বার্থে জুয়েল হত্যার মামলাটি রংপুরে হস্তান্তর করার দাবি তোলেন নিহতের পরিবার।সংবাদ সম্মেলনে জুয়েলের স্ত্রী, দুই ছেলে মেয়ে, বোন ভাইসহ স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৯ অক্টোবর লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে কোরআন অবমাননার গুজব ছডেিয় সহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে পুড়িয়ে হত্যা করা হয়। নিহত জুয়েল রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক লাইব্রেরিয়ান।




এনএনবি নিউজ/ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
খান আতার প্রয়াণ দিবস আজ
অন্তঃসত্ত্বা আনুশকাকে যোগব্যায়াম করাচ্ছেন কোহলি
কুমিল্লার জালে বসুন্ধরা কিংস মেয়েদের ১৫ গোলের উৎসব
৯তলা থেকে ঝাপ বিশ্ববিদ্যালয় ছাত্রীর!
মহান বিজয়ের মাস শুরু
ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী প্লানকভিচ করোনায় আক্রান্ত
ট্রাম্পের বিতর্কিত করোনাভাইরাস উপদেষ্টার পদত্যাগ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন এর রজতজয়ন্তী অনুষ্ঠান
এইডস রোগীদের মানসম্পন্ন চিকিৎসা নিশ্চিত করার জন্য রাষ্ট্রপতির আহ্বান
বাকাসস চট্টগ্রাম নেতৃবৃন্দের তৃতীয় সপ্তাহের কর্মবিরতি পালন
দুই বীর মুক্তিযোদ্ধার স্মরণ সভা
দেশ হতে এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ : প্রধানমন্ত্রী
শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার চট্টগ্রামবাসীর অনন্য উপহার: আইসিটি প্রতিমন্ত্রী
ভাস্কর্যকে মূর্তির সাথে তুলনা বিভ্রান্তি-উস্কানির অপচেষ্টা মাত্র : তথ্যমন্ত্রী
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]