শনিবার ২৩ জানুয়ারি ২০২১ ১০ মাঘ ১৪২৭
শিরোনাম: কারা কর্মকর্তাদের কক্ষে বন্দীর নারীসঙ্গ       সত্তরোর্ধ্ব বৃদ্ধাকে নির্যাতন : গৃহকর্মী ৮ দিনের রিমান্ডে       ওয়ানডে সিরিজ জয় করায় জাতীয় ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন       আগামী বছরের ফেব্রুয়ারিতে এক লাখ বাড়ি পাবে গৃহহীনরা        করোনায় একদিনে মৃত্যু ১৫        চাল-তেলের দাম কমছে       দখলদারদের ঠেকাতে ড্রোনে নজরদারি : ডিএনসিসি মেয়র      
বিভাগীয় কমিশনার বরাবরে বাকাসস নেতৃবৃন্দের স্মারকলিপি প্রদান
রনজিত কুমার শীল, চট্টগ্রাম:
প্রকাশ: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০, ৮:১৫ পিএম |

মাঠ প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবী ও গ্রেড পরিবর্তনসহ বিভিন্ন দাবীতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) কেন্দ্রীয় কমিটি ঘোষিত সারাদেশে ১৫ দিন ব্যাপী পূর্ণ দিবস কর্মবিরতি কর্মসুচী চলমান রয়েছে। এরই অংশ হিসেবে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) চট্টগ্রাম জেলা শাখার নেতৃবৃন্দ দ্বিতীয় সপ্তাহের তৃতীয় দিন আজ ২৪ নভেম্বর মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে। কর্মবিরতি চলাকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ এনডিসি’র হাতে স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) চট্টগ্রাম জেলা শাখার নেতৃবৃন্দ।টানা কর্মবিরতির ফলে আবারও অচল হয়ে পড়ে চট্টগ্রাম জেলা প্রশাসন।
 
কর্মবিরতি চলাকালে জেলা প্রশাসনের সকল শাখা কর্মচারী শূন্য হয়ে পড়ায় সেবা পেতে আসা লোকজনকে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।  কর্মচারীদের  টানা কর্মবিরতি কারণে এডিএম কোর্ট, রাজস্ব কোর্ট ও রেকর্ড রুমসহ জেলা প্রশাসনের সব শাখার কার্যক্রম বন্ধ রয়েছে। স্থবির হয়ে সকল ধরণের কার্যক্রম। জনপ্রশাসন মন্ত্রনালয় কর্তৃক বারবার আশ্বাস প্রদান করার পরও দাবী বাস্তবায়ন না হওয়ায় গত ১৫ নভেম্বর থেকে টানা ১৫ দিনের পূর্ণদিবস কর্মবিরতির কর্মসূচী দিতে বাধ্য হয়েছেন বাকাসস। এ উপলক্ষে এক সভা সংগঠনের সহ-সভাপতি স্বপন কুমার দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম আরিফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বাকাসস চট্টগ্রাম আন্দোলন বাস্তবায়ন কমিটির আহবায়ক উদয়ন কুমার বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ জামাল উদ্দিন ও নুরুল মুহাম্মদ কাদের, বাকাসস চট্টগ্রাম জেলা কমিটির প্রদীপ কুমার চৌধুরী, ফজলে আকবর চৌধুরী, মোঃ আলাউদ্দিন, আলী আজম খান, আবদুল মান্নান, সোয়েব মোহাম্মদ দুলু, সায়েদুল ইসলাম, রিয়াজ উদ্দীন আহম্মদ, পুতুল দত্ত, মাহবুবুর রহমান, অরুন মল্লিক, বিশ্বজিত দাশ, মোঃ নুরুচ্ছফা, কানু বিকাশ নন্দী, সাদেক উল্লাহ, সৈয়দ মোহাম্মদ এরশাদ আলম, আবদুল মোবিন, ইখতিয়ার উদ্দিন, বিজয় বড়–য়া, দেবাশীষ রুদ্র, সাইফুর রহমান, শাপলা দাশগুপ্ত, সারাহ্ হোসেন, মোঃ শাহেদ, মিজানুর রহমান চৌধুরী, পরাগ মনি, আবদুল অদুদ, নাজিম উদ্দিন, মোহাম্মদ আলী, শাহনাজ সুলতানা, সাঈদুল ইসলাম, মোজাফফর হোসেন, শফিউল আলম, নাজিম উদ্দিন চৌধুরী, কাজলী দেবী, আনোয়ার হোসেন, সাদিয়া নুর, লিটন বিশ্বাস, প্রমূখ।

বক্তারা বলেন, কালেক্টরেট সহকারীরা দীর্ঘদিন ধরে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী আশ্বাস দেয়ার পরও অদ্যাবধি কালেক্টরেটে কর্মরত সহকারীদের পদবী ও গ্রেড পরিবর্তনসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হয়নি। সচিবালয়ের একজন কর্মচারী ১৬ গ্রেডে চাকরিতে যোগদান করে ৫ বছর পর ১০ গ্রেডে পদোন্নতি পেয়ে যান। আর সচিবালয়, হাইকোর্ট, সংসদ, নির্বাচন কমিশন, পিএসসি ও মন্ত্রণালয়ের সংযুক্ত বিভাগসমূহে ১৬তম গ্রেডে যোগদান করে অনেকে সহকারী সচিব হয়ে চাকরি থেকে অবসর নিচ্ছেন। শুধুমাত্র বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা ও উপজেলা প্রশাসন এবং সহকারী কমিশনার (ভূমি) অফিসে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীরা চাকরিতে জীবন শেষেও কোনো পদোন্নতি না পেয়ে একই পদে থেকেই অবসরে যাচ্ছেন। দাবী-দাওয়া মেনে নেয়ার পরপরই কর্মচারীরা আন্দোলন থেকে ফিরে গিয়ে কাজে যোদ দেবেন।  

বক্তারা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, এসডিজি বাস্তবায়ন ও রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে মাঠ প্রশাসনে কর্মরত বিভাগীয় কমিশনার অফিস, জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত সহকারীদের মনোবল সতেজ রেখে কাজের গতিশীলতা অব্যাহত রাখতে তাদের পদোন্নতিসহ পদবী পরিবর্তন করে সহকারী প্রশাসনিক কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তা করার জন্য জোর দাবী জানান।



এনএনবি নিউজ/ডিকে








সর্বশেষ সংবাদ
কারা কর্মকর্তাদের কক্ষে বন্দীর নারীসঙ্গ
সত্তরোর্ধ্ব বৃদ্ধাকে নির্যাতন : গৃহকর্মী ৮ দিনের রিমান্ডে
ওয়ানডে সিরিজ জয় করায় জাতীয় ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
আগামী বছরের ফেব্রুয়ারিতে এক লাখ বাড়ি পাবে গৃহহীনরা
করোনায় একদিনে মৃত্যু ১৫
চাল-তেলের দাম কমছে
দখলদারদের ঠেকাতে ড্রোনে নজরদারি : ডিএনসিসি মেয়র
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে ‘বীর মুক্তিযোদ্ধা চেয়ার’ উদ্বোধন
চসিক নির্বাচনকে কেন্দ্র করে নগরীতে প্রচারণা জমজমাট
ওবায়দুল কাদের রাজাকার পরিবারের : একরামুল
যে কারণে আত্মহত্যার পথ বেছে নেন মডেল সাদিয়া
এক ম্যাচ হাতে রেখেই টাইগারদের সিরিজ জয়
বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না
দৌলতপুরে ইটভাটায় অভিযান, ৮০ লাখ টাকা জরিমানা
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]