বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৫ কার্তিক ১৪২৮
শিরোনাম: কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী       পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা       মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকার ​: তথ্যমন্ত্রী       একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় : কাদের       কুমিল্লার কাজটি সে তো প্ল্যান মাফিক করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী       পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী       এস কে সিনহার বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল      
মতবিনিময় সভায় নবাগত চট্টগ্রাম জেলা প্রশাসক
বীর মুক্তিযোদ্ধাদেরকে সর্বোচ্চ সম্মান দিয়ে সার্বিক সহযোগিতা করা হবে
রনজিত কুমার শীল, এন.এন.বি, চট্টগ্রাম:
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৮:১৬ পিএম |

নবাগত চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা ঝাঁপিয়ে না পড়লে আমরা বাংলাদেশ স্বাধীন হতোনা। দেশ স্বাধীন হওয়ার পেছনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়। তাঁদের মাধ্যমে অর্জিত স্বাধীনতা যাতে কখনো কেউ ছিনিয়ে নিতে না পারে সেজন্য বর্তমান প্রজন্মসহ সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদেরকে সর্বোচ্চ সম্মান দিয়ে সার্বিক সহযোগিতার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের চেতনা অন্তরের অন্তস্থলে ধারণ করবো। আজ ১৮ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর কমিটি কর্তৃক জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত যৌথ মতবিনিময় সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভার শুরুতে উপস্থিত মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, থানা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা নবাগত জেলা প্রশাসককে ক্রেস্ট, মহান মুক্তিযুদ্ধের বই ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
ডিসি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়ে চট্টগ্রাম পাঠিয়েছেন, আমি যেন তাঁর ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মান রাখতে পারি সেজন্য সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রণয়নে সরকার ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়কে অবহিত করা হবে। যতদিন মাননীয় প্রধানমন্ত্রী বেঁচে আছেন ততদিন তাঁর হাতকে আরো শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না থাকলে বীর মুক্তিযোদ্ধাদের জন্য মঙ্গল হবেনা। অনুষ্ঠিতব্য সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার মেয়র পদে যাকে মনোনয়ন দিয়েছেন তাকেই নির্বাচিত করতে হবে। নির্বাচনের দিন বীর মুক্তিযোদ্ধারা যাতে আলাদা লাইনে গিয়ে সম্মানের সাথে ভোট প্রয়োগ করতে পারে সে ব্যাপারে নির্বাচন কমিশনকে অবহিত করা হবে। চট্টগ্রামের নান্দনিক জায়গায় মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স ও স্মৃতিশৌধ গড়ার বিষয়ে অভিমত ব্যক্ত করেন তিনি।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদের সভাপতিত্বে ও সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হত চৌধুরী সৈয়দ। বক্তব্য রাখেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার,  মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার খোরশেদ আলম (যুদ্ধাহত), আকবরশাহ থানার ডেপুটি কমান্ডার মোঃ নূর উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির উপদেষ্টা নওশাদ মাহমুদ রানা, কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি প্রমূখ। শেষে জেলা প্রশাসক কার্যালয়ে আলাদাভাবে বসার জন্য ‘বীর মুক্তিযোদ্ধা চেয়ার’ এর উদ্বোধন করেন ডিসি। সভায় চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সকল কর্মকর্তা, সকল থানা কমান্ডার, ডেপুটি কমান্ডার, সহকারী কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এনএনবি নিউজ/ ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী
পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা
মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকার ​: তথ্যমন্ত্রী
একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় : কাদের
শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা
কুমিল্লার কাজটি সে তো প্ল্যান মাফিক করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী
পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
তাইওয়ানে আবাসিক ভবনে আগুন, নিহত ৪৬
বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ : প্রধানমন্ত্রী
অবশেষে বলিউডে বাঁধন!
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২২ জেলায় বিজিবি মোতায়েন
কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭
২৭ দিন চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন কাদের সিদ্দিকী
দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না : প্রধানমন্ত্রী
সম্পাদক : মোল্লা জালাল | নির্বাহী সম্পাদক: দুলাল খান
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]