বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৩ ফাল্গুন ১৪২৭
শিরোনাম: ১৬ সালের জাল তালাকনামা আবার কিসের : প্রশ্ন নাসিরের সাবেক প্রেমিকার       ১০ উইকেটের জয় ভারতের       অপরাজনীতির প্রধান পৃষ্ঠপোষক জিয়া : তথ্যমন্ত্রী       ফরিদপুরের দুই ভাইয়ের পাঁচ হাজার ৭০৬ বিঘা সম্পত্তি ক্রোক       পিলখানার শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পিলখানা হত্যাকাণ্ডে       বছরে ৫ বিলিয়ন ডলার চামড়াজাত পণ্য রফতাানি সম্ভব       করোনায় এক দিনে মৃত্যু ৫       
চসিক নির্বাচন অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন করা হবে : সিইসি
রনজিত কুমার শীল, চট্টগ্রাম:
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ১০:১৫ পিএম |

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আগামী ২৭ জানুয়ারী অনুষ্ঠিতব্য  চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন অত্যন্ত সুষ্ঠু, শান্তিপূণূ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করা হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুুতিসম্পন্ন করেছে কমিশন। এখনও পর্যন্ত নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রয়েছে। আজ ২৪ জানুয়ারী রোববার দুপুরে  চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সাথে সার্কিট হাউসে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আশ্বস্ত করার মতো নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। বিপুল পরিমাণ মানুষ প্রচারণায় অংশগ্রহণ করছে। পোলিং এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে নির্বাচন কর্মকর্তাদের। আইন-শৃঙ্খলা রক্ষা ও ভোট সংশ্লিষ্ট কাজে যারা নিয়োজিত থাকবেন তাদের সকল প্রার্থীর প্রতি সমান নজর রাখতে হবে যাতে এটি নিয়ে কোনো প্রশ্ন না উঠে। ইভিএম ভোটারদের মধ্যে গ্রহণযোগ্যতা পেয়েছে। নির্বাচনের বর্তমান পরিবেশ ধরে রাখতে হবে। সকল প্রার্থী যেন সমান অধিকার পায় এবং নির্বাচনী আচরণ বিধি মেনে চলে সেটি সবাইকে লক্ষ্য রাখতে হবে।
গণমাধ্যমের প্রতিবেদনের কথা উল্লেখ করে সিইসি বলেন, চট্টগ্রামে নির্বাচনের যে পরিবেশ বিরাজ করছে তা আমেরিকার নির্বাচনের চেয়েও ভালো। এখানে দুইজন জেন্টেলম্যান মেয়র পদে নির্বাচন করছেন।
আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে নূরুল হুদা বলেন, আপনাদের কাছে একজন প্রার্থীর পরিচয় সে প্রার্থী। সে কোন দলের, মতের, গোত্রের সেটা পরিচয় নয়। প্রত্যেককে তাদের নির্বাচনী প্রচারণায় আইনি সহায়তা দেওয়ার দায়িত্ব আপনাদের।
নির্বাচনের চেয়ে জীবন অনেক মূল্যবান বলে মন্তব্য করে সিইসি বলেন, প্রতিযোগিতায় নির্বাচন শুরু হবে কিন্তু সহিংসতায় শেষ হবে না। সংঘাত সংঘর্ষে জীবন চলে যাবে, এটা হতে পারে না। নির্বাচনে প্রতিযোগিতা করবেন কিন্তু সেটা সহনশীল পর্যায়ে। এই নির্বাচন উপলক্ষে কয়েকজন নিরীহ ব্যক্তির জীবন চলে গেছে। এভাবে সংঘাত সংঘর্ষে জীবন চলে যাবে এটা হতে পারে না। নির্বাচনের পরিবেশ উৎসবমুখর হওয়ায় মেয়র প্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীদের ধন্যবাদ জানান সিইসি।
চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোঃ আলমগীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান, জেলা পুলিশ সুপার (এসপি) এস.এম রশিদুল হক প্রমুখ।

এনএনবি নিউজ/ ডিকে









সর্বশেষ সংবাদ
১৬ সালের জাল তালাকনামা আবার কিসের : প্রশ্ন নাসিরের সাবেক প্রেমিকার
১০ উইকেটের জয় ভারতের
চট্টগ্রামের নতুন এসপি কার্যালয় উদ্বোধন কাল
অপরাজনীতির প্রধান পৃষ্ঠপোষক জিয়া : তথ্যমন্ত্রী
ফরিদপুরের দুই ভাইয়ের পাঁচ হাজার ৭০৬ বিঘা সম্পত্তি ক্রোক
পিলখানার শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পিলখানা হত্যাকাণ্ডে
বছরে ৫ বিলিয়ন ডলার চামড়াজাত পণ্য রফতাানি সম্ভব
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চট্টগ্রাম বিআরটিএ কার্যালয় থেকে ৩ দালাল গ্রেফতার
একুশে ফেব্রুয়ারির আয়োজনে কবি লিওয়াজা আক্তার
বাংলাভাষা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পাওয়া মহাগৌরবের
ফোক ডিভা সায়েরা রেজা ফ্যান ক্লাব
আন্তর্জাতিক মাতৃভাষা
মেরিন সেক্টরে যুক্ত হচ্ছে রংপুর অঞ্চল : নৌপরিবহন প্রতিমন্ত্রী
ঝরে পড়া নিরক্ষর শিশুদের শিক্ষার আওতায় আনতে সমন্বিত উদ্যোগ
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]