বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৩ ফাল্গুন ১৪২৭
শিরোনাম: ১৬ সালের জাল তালাকনামা আবার কিসের : প্রশ্ন নাসিরের সাবেক প্রেমিকার       ১০ উইকেটের জয় ভারতের       অপরাজনীতির প্রধান পৃষ্ঠপোষক জিয়া : তথ্যমন্ত্রী       ফরিদপুরের দুই ভাইয়ের পাঁচ হাজার ৭০৬ বিঘা সম্পত্তি ক্রোক       পিলখানার শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পিলখানা হত্যাকাণ্ডে       বছরে ৫ বিলিয়ন ডলার চামড়াজাত পণ্য রফতাানি সম্ভব       করোনায় এক দিনে মৃত্যু ৫       
তিন দফা দাবিতে ইবি ছাত্র ইউনিয়নের গণস্বাক্ষর
শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ৮:২০ পিএম |

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ, হলের ফি ও পরিবহন ফি মওকুফসহ তিন দফা দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্র ইউনিয়ন সংসদ। সোমবার দুপুর ১টায় তারা গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপিটি ভিসির কাছে জমা দেয়।

জানা গেছে, গত ১৩ই জানুয়ারী থেকে ছাত্র ইউনিয়ন ইবি সংসদের নেতা-কর্মীরা ক্যাম্পাসের ডায়না চত্বর ও ক্যাম্পাস পাশ্ববর্তী মেসগুলোতে গিয়ে এ গণস্বাক্ষর সংগ্রহ করে। সোমবার দুপুর ১টায় ইবি ছাত্র ইউনিয়ন সংসদের সাধারণ সম্পাদক জি.কে. সাদিকের নেতৃত্বে শিক্ষার্থীদের গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপিটি ভিসির কাছে জমা দেওয়া হয়। এসময় ইবি ছাত্র ইউনিয়ন সংসদের সাংগাঠনিক সম্পাদক ইমানুল সোহান ও সদস্য সাকিব উপস্থিত ছিলেন।

তিন দফা দাবিসমূহ হচ্ছে- স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ করা, করোনাকালে আবাসিক হল ফি, পরিবহন ফি ও অন্যান্য ফি মওকুফ করা এবয় বিভিন্ন কাগজপত্র উত্তোলনে প্রশাসনিক জটিলতা নিরসন করা।

এ বিষয়ে ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সাধারণ সম্পাদক জিকে সাদিক বলেন, ‘তিন দফা দাবিতে আমরা সমাবেশ করেছি। প্রশাসনের পক্ষ থেকে এখনো কোন ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এ বিষয়ে তারা সাড়াও দেয়নি। তারই অংশ হিসেবে আমরা শিক্ষার্থীর কাছে গণস্বাক্ষর নিয়ে আজ তা ভিসির কাছে জমা দিয়েছি। আশা রাখছি দাবিসমূহ বিশ্ববিদ্যালয় প্রশাসন অতিদ্রুত মেনে নিয়ে শিক্ষার্থীদের ভোগান্তি নিরসন করবে।’

স্মারকলিপি গ্রহণকালে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, “হল খোলার ব্যাপারে তাদের দাবি যৌক্তিক। তবে ইউজিসি কিংবা শিক্ষামন্ত্রনালয় থেকে কোন অনুমুতি না আসায় আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারছিনা।”

এছাড়াও ফি মওকুফের বিষয়ে তিনি বলেন, ‘একবছর ক্যাম্পাসে না থেকে তারা হল ও পরবিহন ফি কেন দিবে? এ ব্যাপারে আমিও একমত। তবে আমরা শিক্ষার্থীদের থেকে যে টাকা নেই তা বাজেটে রিফ্লেকটিভ হয়। তখন আয় রেখে বাকি টাকা সরকার দেয়। এটি আমাদের একটি সম্মিলিত সিদ্ধান্ত।’

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি একই দাবিতে ছাত্র সমাবেশ করে ইবি ছাত্র ইউনিয়ন সংসদ। পরে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করে সংসদের নেতারা।

এনএনবি নিউজ/ ডিকে








সর্বশেষ সংবাদ
১৬ সালের জাল তালাকনামা আবার কিসের : প্রশ্ন নাসিরের সাবেক প্রেমিকার
১০ উইকেটের জয় ভারতের
চট্টগ্রামের নতুন এসপি কার্যালয় উদ্বোধন কাল
অপরাজনীতির প্রধান পৃষ্ঠপোষক জিয়া : তথ্যমন্ত্রী
ফরিদপুরের দুই ভাইয়ের পাঁচ হাজার ৭০৬ বিঘা সম্পত্তি ক্রোক
পিলখানার শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পিলখানা হত্যাকাণ্ডে
বছরে ৫ বিলিয়ন ডলার চামড়াজাত পণ্য রফতাানি সম্ভব
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চট্টগ্রাম বিআরটিএ কার্যালয় থেকে ৩ দালাল গ্রেফতার
একুশে ফেব্রুয়ারির আয়োজনে কবি লিওয়াজা আক্তার
বাংলাভাষা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পাওয়া মহাগৌরবের
ফোক ডিভা সায়েরা রেজা ফ্যান ক্লাব
আন্তর্জাতিক মাতৃভাষা
মেরিন সেক্টরে যুক্ত হচ্ছে রংপুর অঞ্চল : নৌপরিবহন প্রতিমন্ত্রী
ঝরে পড়া নিরক্ষর শিশুদের শিক্ষার আওতায় আনতে সমন্বিত উদ্যোগ
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]