বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ ২০ ফাল্গুন ১৪২৭
শিরোনাম: ঐক্যবদ্ধ প্রচেষ্টায় করোনা নিয়ন্ত্রণে : প্রধানমন্ত্রী       দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ        চট্টগ্রাম নগরীতে বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফের ইন্তেকাল       এইচ টি ইমামের অবস্থা সংকটাপন্ন, সিএমএইচে ভর্তি       বিএনপি গণতন্ত্রের মুখোশের আড়ালে গণতন্ত্র হত্যা করে আসছে : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের       চাকরি দেওয়ার কথা বলে ধর্ষণ       ইংলিশদের নতুন ব্যাটিং কোচ ট্রেসকোথিক      
ছাড়পত্রবিহিন অবৈধ ইটভাটাগুলো উচ্ছেদে অভিযান অব্যাহত রয়েছে : জেলা প্রশাসক
রনজিত কুমার শীল, চট্টগ্রাম:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৮ পিএম |

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, চট্টগ্রামসহ সারাদেশে ছাড়পত্রবিহিন অবৈধ ইটভাটাগুলো দ্রুত উচ্ছেদ করতে হাই কোর্ট নির্দেশনা দিয়েছেন। এ জেলায়ও চার শতাধিক ইট ভাটার মধ্যে বৈধ ইটভাটা রয়েছে মাত্র ৭৫টি। মাটির টপ সয়েল কেটে ও বন উজাড় করে অবৈধ ইটভাটাগুলোতে ইট তৈরী করা হচ্ছে। পরিবেশ ধ্বংসকারী এসব অবৈধ ইটভাটাগুলো উচ্ছেদে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। একটি ইটভাটা উচ্ছেদ করতে ৬০ থেকে ৭০ হাজার টাকা খরচ হয়। আমাদের তো এতো বাজেট নেই। তাই ছাড়পত্রবিহীন ইটভাটাগুলো নিজ উদ্যোগে সরিয়ে নিতে মালিক পক্ষকে তাগাদা দেয়া হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ইটভাটা ব্যবসায়ীদেরকে আমরা লাইসেন্স ও ছাড়পত্র দিতে চাই। আজ  ১৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন,  এ জেলার মানুষকে নিরাপদ রাখা, মাদক-সন্ত্রাস নির্মূল ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ অবস্থান থেকে আরো আন্তরিক হয়ে কাজ করতে হবে। সড়কে যানজট রোধে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। পাশাপাশি এলাকার চিহ্নিত ভূমি দস্যুদের উপদ্রব রোধ, অবৈধভাবে পাহাড় কাটা, বালি উত্তোলন ও অবৈধ ভাসমান গ্যাস সিলিন্ডার ব্যবসা বন্ধে ব্যবস্থা নেয়া হবে। আমাদের সকলের ক্ষমতা একসাথে করে দলবদ্ধভাবে কাজ করলে রাষ্ট্রপ্রধানের শক্তি আরও বৃদ্ধি বৃদ্ধি পাবে। সরকারী নির্দেশনা না পাওয়া পর্যন্ত উচ্চস্বরে মাইক বাজিয়ে ও গণ জমায়েত সৃষ্টি করে মিলাদ, ওয়াজ, ওরশ ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান থেকে বিরত থাকার জন্য তিনি সংশ্লিষ্ঠদের প্রতি আহবান জানান।    
ডিসি আরো বলেন, জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর নির্বাচনী ইশতেহার অনুযায়ী আমরা   ২০২১ এর লক্ষ্যমাত্রা অর্জন করেছি। সকলের আন্তরিক সহযোগিতা পেলে ২০৪১ এর লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবো।   মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে সবাই মিলে একটি শক্ত প্ল্যাটফর্মে কাজ করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই। আগামী ২১ ফেব্রুয়ারী মহান শহিদ ও আর্ন্তজাতিক ভাষা দিবসে স্বাস্থ্যবিধি মেনে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে।  কোন প্রভাতফেরী হবেনা।
জেলা পুলিশ সুপার (এসপি) এস.এম রশিদুল হক বলেন, জেলার আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। লোকবল সংকট থাকা সত্বেও সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক বিভাগে ৫৬ জন পুলিশ সদস্য পদায়ন করা হয়েছে। পটিয়ার শান্তির হাট, দোহাজারী, হাটহাজারী ও সাতকানিয়ার কেরানীহাটে যত্রতত্র গাড়ী পার্কিং, রাস্তার উপর যাত্রী উঠা-নামার কারণে সৃষ্ট যানজট নিরসনে ট্রাফিক পুলিশ কাজ করছে। রাস্তাগুলো সম্প্রসারণ করা গেলে জনসাধারণকে আর এ ধরণের সমস্যায় পড়তে হবেনা। মাদক ও চুরি-ডাকাতিসহ অন্যান্য অপরাধ রোধে পুলিশ সতর্ক রয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় মাল্টিমিডয়ার মাধ্যমে গত জানুয়ারী/২০২১ মাসের খাতওয়ারী অপরাধ চিত্র, সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোছাঃ সুমনী আক্তার।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার (এসপি) এস.এম রশিদুল হক, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ সাহাবউদ্দিন, উপজেলা চেয়ারম্যান এ.কে.এম  এহছানুল হায়দার চৌধুরী বাবুল (রাউজান), হোসাইন মোঃ আবু তৈয়ব (ফটিকছড়ি),স্বজন কুমার তালুকদার (রাঙ্গুনিয়া), এম এ মোতালেব (সাতকানিয়া), তৌহিদুল ঘশ চৌধুরী (আনোয়ারা), চিটাগাং চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় (সীতাকুন্ড), মোহাম্মদ রুহুল আমীন (হাটহাজারী), আছিয়া খাতুন (বোয়ালখালী), মোমেনা আক্তার (বাঁশখালী), শাহিনা সুলতানা (কর্ণফুলী), মাসুদুর রহমান (রাঙ্গুনিয়া), মিনহাজুর রহমান (মিরসরাই), সাহেদুল আরেফিন (ফটিকছড়ি), জোনায়েদ কবির সোহাগ (রাউজান), ফয়সাল আহমেদ (পটিয়া), বিদর্শী সম্বৌধি চাকমা (সন্ধীপ), ইমতিয়াজ হোসেন (চন্দনাইশ), আহসান হাবিব জিতু (লোহাগাড়া), মোঃ আবদুস সালাম চৌধুরী (সাতকানিয়া), বিজিবি’র কমান্ডিং অফিসার নাঃ সুবেদার মোঃ হোসেন আলী, কোস্টগার্ড প্রতিনিধি লেঃ কমান্ডার শেখ মাহমুদ হাসান, জেলা আনসার কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, জেলা পাবলিক প্রসিকিউটর এডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, বোয়ালখালী পৌর মেয়র হাজী আবুল কালাম আবু, জেলা মহিলা বিষয়ক উপ-পরিচালক মাধবী বড়–য়া, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, রাঙ্গুনিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, আনোয়ারা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান, সিএমপি’র সিনিয়র সহকারী পুলিশস কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ, পটিয়া হাইওয়ে পুলিশের ইনচাজ মোঃ সিরাজুল ইসলাম, র‌্যাব প্রতিনিধি মোঃ নূরুল আবছার   প্রমূখ। সভায় সরকারের বিভিন্নস্তরে কর্মরত কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এনএনবি নিউজ/ ডিকে








সর্বশেষ সংবাদ
ঐক্যবদ্ধ প্রচেষ্টায় করোনা নিয়ন্ত্রণে : প্রধানমন্ত্রী
দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ
ঠাকুর মন্দিরে বার্ষিক মহোৎসব আগামীকাল শুরু
চসিক মেয়রের সাথে ভারতীয় সহকারী হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ
চট্টগ্রাম নগরীতে বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফের ইন্তেকাল
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সম্পাদকের সাথে মুক্তিযোদ্ধা সন্তানদের সৌজন্য সাক্ষাৎ
বেতন না দিয়ে মালিক উধাও চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে পদ্মা ওয়্যারস শ্রমিকদের বিক্ষোভ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
করোনার টিকা নিলেন চসিক মেয়র রেজাউল
চট্টগ্রামের চন্দনাইশে দু’টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন
দক্ষ ও যোগ্য মানবসম্পদ উন্নয়নের মধ্যে দিয়ে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে
চট্টগ্রাম নগরীতে বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফের ইন্তেকাল
চসিক মেয়রের সাথে ভারতীয় সহকারী হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ
ঠাকুর মন্দিরে বার্ষিক মহোৎসব আগামীকাল শুরু
বাংলাদেশের ক্রিকেটে শেষ হচ্ছে ভেট্টোরি অধ্যায়
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]