সোমবার ২ আগস্ট ২০২১ ১৮ শ্রাবণ ১৪২৮
শিরোনাম: বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী       আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান       আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক       ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের       আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন       সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি        চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা      
মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্ত : বন্দুকধারীর গুলিতে নিহত ১৮
এনএনবি নিউজ ডেস্ক
প্রকাশ: সোমবার, ২১ জুন, ২০২১, ৩:২৮ পিএম |

মেক্সিকোর মার্কিন সীমান্ত শহর রেনোসার বিভিন্ন অংশে বন্দুকধারীর গুলিতে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার দেশটির নিরাপত্তা বাহিনী জানিয়েছে কয়েক জন বন্দুকধারীর একটি গ্রুপ কয়েকটি গাড়িতে করে শনিবার এসব হামলা চালায়। এই ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক এবং তিনটি ট্রাক জব্দ করা হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

রেনোসা শহরের নিয়ন্ত্রণ নিয়ে স্থানীয় কয়েকটি মাদক চোরাকারবারি চক্র গত কয়েক বছর ধরে লড়াই করে আসছে। টেক্সাস শহর লাগোয়া রেনোসার সীমান্তজুড়ে প্রায়ই মাদক চোরাকারবারি চক্রগুলোর আধিপত্য ও এলাকার নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষ হয়। মেক্সিকোর সবচেয়ে সহিংসতাপ্রবণ এলাকা হিসেবেও রেনোসার পরিচিতি আছে।

মেক্সিকোর তামালিপাস রাজ্যের নিরাপত্তা বাহিনী এক বিবৃতিতে বলা হয়েছে, শনিবার বিকেলে রেনোসার পূর্বাঞ্চলীয় কয়েকটি এলাকায় প্রথমে হামলা শুরু হয়। স্থানীয় সংবাদমাধ্যম প্রথমে ১৫ জনের মৃত্যুর কথা জানালেও পরে আরও তিন জনের মরদেহ পাওয়া যায়। তবে এই হামলার উদ্দেশ্য এবং কারা এই হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি।

সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, এই খুনোখুনির কারণ নির্নয় এবং দায়ীদের চিহ্নিত করতে তদন্ত শুরু হয়েছে। বিশেষ করে রেনোসার বিভিন্ন অংশে নজরদারি এবং টহল জোরালো করা হয়েছে। সহিংসতার পর ওই এলাকায় সেনাবাহিনী, ন্যাশনাল গার্ড, রাজ্য পুলিশ এবং অন্যান্য সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

মেক্সিকোয় ২০১৯ সালে ৩৪ হাজার ৬৮১ জন খুন হয়। পরের বছর খুন হয় ৩৪ হাজার ৫৫৪ জন। গত কয়েক দশকের মধ্যে এই বছর দুটিকেই সবচেয়ে বেশি প্রাণঘাতী বলে বিবেচনা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রে অস্ত্র, মাদক ও মানুষ পাচারের রুটের নিয়ন্ত্রণ নিতে মেক্সিকোর কয়েকটি চক্র লড়াই করছে। অপরাধী এসব চক্রকে নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছে দেশটির সরকার।

এনএনবি নিউজ/ ডিকে








সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী
আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান
আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক
১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের
আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন
সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি
চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিরপরাধ মিনুকে ফাঁসিয়ে দেওয়া সেই কুলসুমী গ্রেফতার
দেশের সব মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্যই এ আইন : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
ধূলিঝড়ে ঢাকা পড়ল চীনা শহর!
সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দিবে বাংলাদেশ : ওবায়দুল কাদের
ঢাকাই মসলিন হাউজ প্রতিষ্ঠা করবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়
উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা
ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ...
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]