সোমবার ২ আগস্ট ২০২১ ১৮ শ্রাবণ ১৪২৮
শিরোনাম: বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী       আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান       আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক       ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের       আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন       সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি        চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা      
অন-লাইন পশুর হাট ডিজিটাল দুনিয়ায় বাংলাদেশের একটি মাইল ফলক : টেলিযোগাযোগ মন্ত্রী
এনএনবি নিউজ
প্রকাশ: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১, ৭:৫৮ পিএম |

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, পবিত্র ঈদ-উল-আযহা (কোরবানির ঈদ) উপলক্ষ্যে রাজধানীতে আয়োজিত অন-লাইন পশুর হাট ডিজিটাল দুনিয়ায় বাংলাদেশের জন্য আরও মাইল ফলক।
কেবল পশু বা প্রাণীই নয়,অনলাইনে সব ধরনের কেনাকাটা করার ক্ষেত্রেও এই হাট পথ প্রদর্শক হিসেবে কাজ করবে উল্লেখ করে  তিনি বলেন, ‘সরকারি নথি থেকে ডিজিটাল কমার্স-প্রত্যেক বিষয়েই ডিজিটাল অগ্রগতির জন্য সারাবিশে^ আজ বাংলাদেশ অতুলনীয় ।’
মোস্তাফা জব্বার রোববার সন্ধ্যায় অন-লাইনে ক্যাব’র ব্যবস্থাপনায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ‘ডিজিটাল কোরবানির পশুর হাটের’ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ডিজিটাল কমার্সকে কোরবানির পশুর হাট পর্যন্ত সম্প্রসারণ দেশের ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে ব্যতিক্রমি ঘটনা। তিনি বলেন,‘আমরা যখন ডিজিটাল কমার্স শব্দটি উচ্চারণ করি, তখন এটি নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়। অনেকে মনে করতেন ডিজিটাল কমার্স আবার কী?  কমার্স তো কমার্সই! কিন্তু ডিজিটাল কোরবানির হাটের মধ্যদিয়ে দেশে ডিজিটাল বাণিজ্যের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।’
স্থানীয় সরকার মন্ত্রণালয় ও ঢাকা উত্তর সিটি করপোরেশণের সহযোগিতায় ই-ক্যাব’র উদ্যোগে ডিজিটাল কমার্স সম্প্রসারণে এটি বিরল দৃষ্টান্ত হিসেবে কাজ করবে বলেও মন্ত্রী উল্লেখ করেন।
ই-ক্যাব’র সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে অন-লাইনে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত থেকে এ ডিজিটাল পশুর হাটের উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন,তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক,এফবিসিসিআই’র প্রেসিডেন্ট জসিম উদ্দীন ও আইসিটি বিভাগের সচিব  এন এম জিয়াউল আলম। ই-ক্যাব’র সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ তমাল অনুষ্ঠান সঞ্চালনা করেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অধীনে রাজধানীতে এবারের ডিজিটাল হাট বাস্তবায়ন করছে ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ ও বাংলাদেশ ডেইরী ফার্ম এসোসিয়েশন।
এ হাট বাস্তবায়নে সহযোগিতা করছে বিজনেস প্রমোশন কাউন্সিল ও এটুআই-একশপ।
এ আলোচনা সভায় জানানো হয়, সারাদেশের বিভিন্ন প্লাটফর্ম থেকে এ বছর কোরবানির পশু বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে এক লাখ।
গতবছর অন-লাইন পশুর হাটে কোরবানির  জন্য ২৭ হাজার পশু বিক্রি হয়।

এনএনবি নিউজ/ ডিকে








সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী
আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান
আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক
১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের
আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন
সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি
চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিরপরাধ মিনুকে ফাঁসিয়ে দেওয়া সেই কুলসুমী গ্রেফতার
দেশের সব মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্যই এ আইন : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
ধূলিঝড়ে ঢাকা পড়ল চীনা শহর!
সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দিবে বাংলাদেশ : ওবায়দুল কাদের
ঢাকাই মসলিন হাউজ প্রতিষ্ঠা করবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়
উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা
ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ...
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], mol[email protected]