সোমবার ২ আগস্ট ২০২১ ১৮ শ্রাবণ ১৪২৮
শিরোনাম: বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী       আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান       আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক       ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের       আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন       সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি        চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা      
দেশে দুর্নীতি ও লুটপাটের মহোৎসব চলছে: বিএনপি
এনএনবি নিউজ
প্রকাশ: শনিবার, ১০ জুলাই, ২০২১, ৬:৪১ পিএম |

সারাদেশে দুর্নীতি ও লুটপাটের মহোৎসব চলছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির পক্ষ থেকে এ অভিযোগ এনে বলা হয়েছে, সরকারের আপাদমস্তক এখন দুর্নীতিগ্রস্ত। ভূমিহীন গরীব-অসহায় মানুষদের জন্য ‘প্রধানমন্ত্রীর উপহার’ হিসেবে দেয়া ঘর তৈরিতে যে চিত্র প্রকাশিত হয়েছে, তাতে অন্যান্য ক্ষেত্রে কী ধরনের দুর্নীতি ও লুটপাট চলছে, তা সহজেই অনুমেয়। 

আজ দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ এসব অভিযোগ করেন।

বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা এই নেতা বলেন, সরকার ঢাকঢোল পিটিয়ে ভূমিহীনদের জন্য ঘর নির্মাণ করেছে। যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ‘প্রধানমন্ত্রীর উপহার’ হিসেবে উল্লেখ করা হচ্ছে। সেই ঘর নিয়েও যে সীমাহীন দুর্নীতি, লুটপাট, স্বেচ্ছাচারিতা ও দলীয়করণ হয়েছে, তা গণমাধ্যমে প্রকাশ হয়েছে। সেই ঘরগুলো হস্তান্তরের আগেই, কোনো কোনোটি হস্তান্তরের পর কয়েক মাস না যেতেই ধসে পড়েছে। তাতেই প্রমাণিত হয়, দেশে উন্নয়নের নামে হরিলুট চলছে। 
গরীব মানুষের কাছ থেকে টাকা নিয়ে ঘরের বরাদ্দ তালিকায় নাম উঠানো হয়েছে। তাতে বাড়ি-ঘরের মালিক, জায়গা-জমি আছে, এমনকি প্রতিষ্ঠিত ব্যবসায়ীও বরাদ্দ পেয়েছেন। এছাড়া সরকারি খরচে ঘর নির্মাণ হলেও অনেক জায়গায় ক্ষমতাসীন দলের লোকেরা ৩০ থেকে ৯০ হাজার টাকার বিনিময়ে ঘর বরাদ্দ দিয়েছে। শুধু তাই নয়, যাদের নামে বরাদ্দ দেয়া হয়েছে, তাদের ঘরের নির্মাণসামগ্রী ক্রয়, পরিবহন খরচ, নির্মাণ শ্রমিকদের পারিশ্রমিক এবং শ্রমিকদের খাবারের খরচ দিতেও বাধ্য করা হয়েছে। এভাবে দেশ এখন দুর্নীতিবাজদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। ভূমিহীনদের ঘর নির্মাণে এসব দুর্নীতিবাজদের চিহ্নিত করে বিচারের আওতায় আনাসহ ক্ষতিগ্রস্ত গরিব ও ভূমিহীনদের ঘরগুলো পুনর্ণির্মাণের মাধ্যমে তাদের পুনর্বাসনের দাবি জানানো হয়।

রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় মালিকপক্ষের অবহেলা ও উদাসীনতাই দায়ী বলে অভিযোগ করেন সৈয়দ এমরান সালেহ। তিনি বলেন, অগ্নিকাণ্ডের পর সেজান জুস কারখানার মালিক-কর্তৃপক্ষের রহস্যজনক ভূমিকায় বিভিন্ন প্রশ্ন দেখা দিয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন, ফ্যাক্টরির মালিক আবুল হাসেম আওয়ামী লীগ নেতা বলেই কি প্রশাসন এখন পর্যন্ত মালিক-কর্তৃপক্ষের গাফিলতি, অবহেলা ও উদাসীনতাকে আমলে নিচ্ছে না? তাদের বিরুদ্ধে আইনানুগ কোনো পদক্ষেপ এখন পর্যন্ত দৃশ্যমান হচ্ছে না?

সংবাদ সম্মেলনে মালিক-কর্তৃপক্ষকে অবিলম্বে আইনের আওতায় এনে বিচারসহ  অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকদের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের দাবি জানান এমরান সালেহ প্রিন্স।


এনএনবি নিউজ/ ডিকে








সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী
আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান
আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক
১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের
আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন
সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি
চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিরপরাধ মিনুকে ফাঁসিয়ে দেওয়া সেই কুলসুমী গ্রেফতার
দেশের সব মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্যই এ আইন : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
ধূলিঝড়ে ঢাকা পড়ল চীনা শহর!
সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দিবে বাংলাদেশ : ওবায়দুল কাদের
ঢাকাই মসলিন হাউজ প্রতিষ্ঠা করবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়
উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা
ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ...
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]