সোমবার ২ আগস্ট ২০২১ ১৮ শ্রাবণ ১৪২৮
শিরোনাম: বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী       আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান       আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক       ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের       আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন       সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি        চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা      
স্থলবন্দরগুলোর দুর্নীতি খতিয়ে দেখতে সংসদীয় উপ-কমিটি গঠন
এনএনবি নিউজ
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১, ৯:১৮ পিএম |

দেশের স্থলবন্দরগুলোর দুর্নীতি, অনিয়মসহ বিভিন্ন বিষয় খতিয়ে দেখতে সংসদীয় উপ-কমিটি গঠন করা হয়েছে। স্থলবন্দরগুলোর সমস্যা সমাধানের লক্ষ্যে এই উপ-কমিটি গঠন করা হয়। কমিটিকে প্রতিবেদন দিতেও বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠকে এই কমিটি গঠন করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘কমিটির সদস্য রনজিত কুমার রায়কে আহ্বায়ক, আর ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাকে সদস্য করে উপ-কমিটি করা হয়।’

বৈঠকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও এগুলোর বাস্তবায়ন অগ্রগতি এবং ২১তম বৈঠক হতে ৩০তম বৈঠকের সিদ্ধান্ত, সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া বৈঠকে সব স্থলবন্দরগুলোতে ফায়ার সার্ভিস স্টেশন এবং থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের সুপারিশ করা হয়।

এছাড়া নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা নৌ পরিবহন মন্ত্রণালয়ের দফতরসমূহ পরিদর্শন করবেন বলে মন্ত্রণালয় হতে একটি চিঠি ইস্যুর সুপারিশ করেন।

বৈঠকে অংশ নেন-কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা।

এছাড়াও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।



এনএনবি নিউজ/ ডিকে








সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী
আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান
আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক
১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের
আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন
সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি
চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিরপরাধ মিনুকে ফাঁসিয়ে দেওয়া সেই কুলসুমী গ্রেফতার
দেশের সব মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্যই এ আইন : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
ধূলিঝড়ে ঢাকা পড়ল চীনা শহর!
সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দিবে বাংলাদেশ : ওবায়দুল কাদের
ঢাকাই মসলিন হাউজ প্রতিষ্ঠা করবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়
উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা
ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ...
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]