সোমবার ২ আগস্ট ২০২১ ১৮ শ্রাবণ ১৪২৮
শিরোনাম: বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী       আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান       আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক       ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের       আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন       সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি        চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা      
প্রতারক দলের সদস্য সন্দেহে দুই তরুণ গ্রেপ্তার
এনএনবি নিউজ
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৩:৩০ পিএম |

ভাঙ্গায় বিকাশ প্রতারক দলের সদস্য সন্দেহে দুই তরুণকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল। ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের পাতরাইল গ্রামে গতকাল সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে ওই দুই তরুণকে গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছ থেকে নয়টি সিমভর্তি আটটি মুঠোফোন সেট জব্দ করা হয়। গ্রেপ্তার হওয়া ওই দুই তরুণ হলেন, মো. মিঠুন কবিরাজ (২৫) ও মো. শহিদুল খলিফা (২০)।

র‌্যাব-৮ ফরিদপুর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ভাঙ্গা উপজেলার পাতরাইল গ্রাম এলাকায় কতিপয় ব্যক্তি বিকাশ প্রতারণার মাধ্যমে মানুষের নিকট হতে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। এ বিষয়ে গোয়েন্দা তথ্য সংগ্রহ করে ঘটনার সত্যতা পাওয়ার পর এ অভিযান পরিচালনা করা হয়। 
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিকাশ প্রতারক চক্রের সদস্যদ্বয় ভুয়া সীম কার্ড রেজিস্ট্রেশন করে অসাধু ডিএসআর'র (বিকাশ এ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এ্যজেন্ট) মাধ্যমে নকল বিকাশ এ্যাকাউন্ট খোলে। 

প্রতারক চক্রের সদস্যরা দুর্নীতিপরায়ণ ডিএসআর'র থেকে অর্থের বিনিময়ে বিকাশ এ্যজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ভুয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সাধারণ জনগণের নিকট নিজেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৮ ফরিদপুরের কোম্পানী কমান্ডার মেজর আব্দুর রহমান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুই তরুণ বিকাশ প্রতারণার মাধ্যমে জনসাধারণের নিকট হতে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে। 

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান বলেন, এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে ওই দুই তরুণকে আসামি করে আজ মঙ্গলবার দুপুরে ভাঙ্গা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছে।
এনএনবি নিউজ/ ডিকে








সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী
আফগানিস্তানের প্রধান তিন শহর ঘেরাও করল তালেবান
আগস্টের সব অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক
১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনো সক্রিয়: ওবায়দুল কাদের
আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন
সাকিব আল হাসানের অনন্য গড়ার হাতছানি
চলচ্চিত্র নায়িকা একার বিরুদ্ধে দুই মামলা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
নিরপরাধ মিনুকে ফাঁসিয়ে দেওয়া সেই কুলসুমী গ্রেফতার
দেশের সব মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্যই এ আইন : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
ধূলিঝড়ে ঢাকা পড়ল চীনা শহর!
সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দিবে বাংলাদেশ : ওবায়দুল কাদের
ঢাকাই মসলিন হাউজ প্রতিষ্ঠা করবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়
উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা
ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ...
সম্পাদক : মোল্লা জালাল | প্রধান সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]