বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৫ কার্তিক ১৪২৮
শিরোনাম: কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী       পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা       মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকার ​: তথ্যমন্ত্রী       একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় : কাদের       কুমিল্লার কাজটি সে তো প্ল্যান মাফিক করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী       পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী       এস কে সিনহার বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল      
বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রের বাড়ির সামনে বিক্ষোভ
এনএনবি নিউজ ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১, ৭:১৫ পিএম |

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রের উত্তর ক্যালিফোর্নিয়ার বাসার সামনে বিক্ষোভ করেছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। গত রবিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ, উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগ এবং ইউএসএ আওয়ামী লীগের উদ্যোগে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

এদিকে আজ মঙ্গলবার স্থানীয় সময় সাড়ে ৩টায় ক্যালিফোর্নিয়ার কাপিটল স্টেপসে গভর্নর গাভিন নিউসমের অফিসের সামনে আরেকটি প্রতিবাদ সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

এর আগের বিক্ষোভে উপস্থিত ছিলেন ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধুর সহোদর শেখ আবু নাসেরের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো বোন শেখ মিনা, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারি ডা. রাবিউল আলম, প্রবাসী কল্যাণ সম্পাদক ফাযলে আজিম ঈমন, উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে কাওসার জামাল এবং রাজ হামিদ, উত্তর ক্যালিফোর্নিয়া বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে অবসরপ্রাপ্ত মেজর দস্তগীর নাউওাজ এবং সেলিনা ইয়াসমিন, শেখ মিনার কন্যা অঞ্জনা কবির, আরাফাত হোসেনসহ আরও অনেকে।
জানা যায়, ওয়ালনাট ক্রিকের নির্জন সরু একমুখী ঢালু রাস্তার উপর অবস্থিত বাসাটি খুনি রাশেদ চৌধুরীর ছেলে রুপম চৌধুরীর নামে কেনা হলেও গত জুলাই মাস থেকে এখানেই অবস্থান করছেন ঘাতক রাশেদ চৌধুরী।

বিক্ষোভ অনুষ্ঠানে রাখা এক বক্তব্যে শেখ মিনা বলেন, আমার বাবা শেখ নাসের যখন ৩২ নম্বর বাসায় খুন হন, তখন আমার বয়স ১৪ বছর। এখন আমার বয়স ৬০ এর বেশি। এতদিন পরেও সেই খুনিদের সবাইকে বিচারে আনা যায়নি। আমি আমার পরিবার, আমাদের প্রধানমন্ত্রীর পরিবার আমরা সবাই অপেক্ষায় আছি। আমি এজন্যই ব্যানার ধরে খুনির বাসার সামনে দাঁড়িয়ে আছি। অন্যায়ের বিচার একদিন হবেই, সত্যের জয় হবেই। আমরা হাল ছাড়বো না ।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. রাবিউল আলাম বলেন, আমরা যুক্তরাষ্ট্রের সরকারের প্রতি দাবি জানাচ্ছি যেন বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে অতি দ্রুত ফিরিয়ে দেওয়া হয়। উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে বক্তব্য রাখেন রাজ হামিদ। তিনি বলেন, আমরা উত্তর ক্যালিফোর্নিয়ায় বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা চাই না একজন কনভিক্টেড চাইল্ড কিলার রাশেদ চৌধুরী যিনি আমাদের জাতির পিতার হত্যাকারী আমাদের মাঝে বসবাস করুক। আমি মার্কিন সরকার এবং স্টেট ডিপার্টমেন্টের প্রতি আহ্বান জানাবো অবিলম্বে খুনি রাশেদ চৌধুরীকে গ্রেফতার করে দেশে পাঠিয়ে দেওয়া হোক।

উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের কাওসার জামাল বলেন, আমরা এখানে সমবেত হয়েছি বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে বিচারের সম্মুখীন করার জন্য। প্রতীকী সমাবেশের পরে শান্তিপূর্ণভাবে সবাই স্থান ত্যাগ করেন। ইউএসএ আওয়ামী লীগ এবং ইউএসএ আওয়ামী লীগের সভাপতি ডা. সিদ্দিকুর রহমান এই প্রতীকী প্রতিবাদ সমাবেশে আয়োজনে সক্রিয় ভূমিকা রাখেন।

এনএনবি নিউজ/ ডিকে








আরও খবর


সর্বশেষ সংবাদ
কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী
পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা
মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকার ​: তথ্যমন্ত্রী
একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় : কাদের
শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা
কুমিল্লার কাজটি সে তো প্ল্যান মাফিক করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী
পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
তাইওয়ানে আবাসিক ভবনে আগুন, নিহত ৪৬
বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ : প্রধানমন্ত্রী
অবশেষে বলিউডে বাঁধন!
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২২ জেলায় বিজিবি মোতায়েন
কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭
২৭ দিন চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন কাদের সিদ্দিকী
দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না : প্রধানমন্ত্রী
সম্পাদক : মোল্লা জালাল | নির্বাহী সম্পাদক: দুলাল খান
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]