শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
শিরোনাম: ১৮ বছরের উর্ধে সকল বাংলাদেশী নাগরিককে টিকা দেয়ার পরিকল্পনা : প্রধানমন্ত্রী       খুব শিগগিরই উদ্বোধন পায়রা সেতু‌ : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের       অনিবন্ধিত সব অনলাইন সাত দিনের মধ্যে বন্ধ করে দেওয়া সমীচীন হবে না : তথ্য ও সম্প্রচার মন্ত্রী       সামাজিক আন্দোলনে ওলামায়ে কেরামের ভূমিকা গুরুত্বপূর্ণ : মেয়র আতিক       ইরানি সেনা কর্মকর্তার হুঁশিয়ারি       শিক্ষক হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড        আ.লীগ নেতা চিত্ত রঞ্জন সাময়িক বহিস্কার      
বাংলাদেশি দম্পতির কারাদণ্ড যুক্তরাষ্ট্রে
এনএনবি নিউজ ডেস্ক
প্রকাশ: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ পিএম |

জঙ্গি অর্থায়নের অভিযোগে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় বসবাসরত শহিদুল গাফফার ও নাবিলা খান নামে এক বাংলাদেশি দম্পতিকে কারাদণ্ড দিয়েছে স্থানীয় একটি আদালত। তারা সিরিয়ায় গিয়ে জঙ্গিগোষ্ঠী আইএসে যোগ দেওয়ার জন্য তাদের দুই বাংলাদেশি স্বজনের কাছে অর্থ পাঠিয়েছিলেন। এর মধ্যে গাফফারকে ১৮ মাস ও নাবিলাকে দুই বছরের কারাদ- দেওয়া হয়। স্থানীয় সময় গত বৃহস্পতিবার মার্কিন ডিস্ট্রিক্ট কোর্ট জজ জশুয়া ডি. উলসন এ রায় দেন।

লাতিন টাইমস জানায়, ৪০ বছর বয়সী শহিদুল গাফফার ও ৩৫ বছর বয়সী নাবিলা খান যুক্তরাষ্ট্রের স্থায়ী বাসিন্দা। মার্কিন গোয়েন্দারা প্রমাণ পেয়েছেন যে, ২০১৫ সালে নাবিলা তার ভাই জুনায়েদ হাসান খানকে সিরিয়ায় গিয়ে আইএসে যোগ দিতে অর্থ দিয়েছিলেন। এ ছাড়া গাফফার নিউইয়র্কে বসবাসরত নাবিলার আরেক ভাই ইব্রাহিম খানকে একই উদ্দেশ্যে অর্থ দেন। একই সঙ্গে ২০১৪ সালের সেপ্টেম্বরে গাফফার ও নাবিলা তাদের পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ওই দুই ভাইয়ের সিরিয়ায় যাওয়ার বিষয়েও বিস্তারিত আলোচনা করেছিলেন।

২০১৫ সালের জানুয়ারিতে নাবিলা ফোনে বাংলাদেশে বসবাস করা তার বোনকে বলেন, তার কিছু স্বর্ণ আছে। এই স্বর্ণ বিক্রি করে তিনি বড়ভাই জুনায়েদকে টাকা দিতে চান। ওই বছরেই ফেব্রুয়ারিতে জুনায়েদ সিরিয়ায় যান। সে সময় নাবিলা দেশে ফিরে তার ভাইকে বিদায়ও জানান। কিন্তু গাফফার তখন পেনসিলভেনিয়াতেই ছিলেন। সেখান থেকে তিনি নাবিলার মাকে সমর্থনমূলক বার্তা পাঠান।

এনএনবি নিউজ/ ডিকে








সর্বশেষ সংবাদ
১৮ বছরের উর্ধে সকল বাংলাদেশী নাগরিককে টিকা দেয়ার পরিকল্পনা : প্রধানমন্ত্রী
খুব শিগগিরই উদ্বোধন পায়রা সেতু‌ : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
অনিবন্ধিত সব অনলাইন সাত দিনের মধ্যে বন্ধ করে দেওয়া সমীচীন হবে না : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
সামাজিক আন্দোলনে ওলামায়ে কেরামের ভূমিকা গুরুত্বপূর্ণ : মেয়র আতিক
ইরানি সেনা কর্মকর্তার হুঁশিয়ারি
শিক্ষক হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড
আ.লীগ নেতা চিত্ত রঞ্জন সাময়িক বহিস্কার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দুই সংগীতশিল্পীর বিয়ে
আসলে তো আমি লিখেছি ‘ফাক মি মোর’: পরীমনি
পর্তুগালের বাংলাদেশি শাহ আলম
১৬ হাসপাতালের ২৮ যন্ত্র বাক্সবন্দি
৫ বিদ্যুতকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ইতিহাস গড়লেন কিশোরী এমা
ইরাক বিমানবন্দরে ড্রোন হামলা
সম্পাদক : মোল্লা জালাল | নির্বাহী সম্পাদক: দুলাল খান
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]