বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ ৫ কার্তিক ১৪২৮
শিরোনাম: কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী       পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা       মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকার ​: তথ্যমন্ত্রী       একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় : কাদের       কুমিল্লার কাজটি সে তো প্ল্যান মাফিক করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী       পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী       এস কে সিনহার বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল      
শেষ হলো বিসিবি নির্বাচনের ভোট গ্রহণ
এনএনবি নিউজ
প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১, ৬:১৭ পিএম |

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ের বোর্ড সভাকক্ষে এই ভোটগ্রহণ শুরু হয়, যা বিকেল ৫টায় শেষ হয়।

বিসিবির পরিচালনা পরিষদে থাকবেন ২৫ পরিচালক। দুজন আসছেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। বাকি ২৩ পদে নির্বাচিত হয়ে। এরই মধ্যে ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ঢাকা বিভাগের চার প্রার্থীর দুইজন প্রত্যাহারে ডাক দেওয়া বাকি দুজন প্রায়ই নির্বাচিত।

তিনটি ক্যাটাগরি থেকে মোট প্রার্থী ২৩ জন। ১৭১ কাউন্সিলর থাকলেও নির্বাচনে ভোট দেবেন ১২৭ জন। তার মধ্যে ৫৭ জন দিচ্ছেন ই-ভোট। ৭০ জন সশরীরে আসার কথা থাকলেও এসেছেন ৬৭ জন, এমনটাই জানা গেছে।

ক্যাটাগরি-১ থেকে ঢাকা ও রাজশাহী বিভাগে নির্বাচন হবে। ঢাকা বিভাগ থেকে পরিচালক হবেন দুজন। রাজশাহী থেকে একজন। ঢাকায় দুই পদের বিপরীতে প্রার্থী চারজন। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পরও নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন খালিদ হোসেন (মাদারীপুর) ও সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ)।

ঢাকা বিভাগের ১৭ জন কাউন্সিলর বেছে নেবেন যেকোনো দুজনকে। রাজশাহীতে পদ একটি। নির্বাচনে লড়বেন সাইফুল আলম চৌধুরী স্বপন ও সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। এবারই প্রথম নির্বাচন করছেন পাইলট। এই বিভাগের ৯ জন কাউন্সিলর বেছে নেবেন যেকোনো একজনকে।

ক্লাব ক্যাটাগরিতেই ১২ পরিচালক পদে লড়ছেন ১৫ কাউন্সিলর। ক্লাব ক্রিকেটের হেভিওয়েট প্রার্থীসহ এবার নতুন কয়েকজন সংগঠকও নির্বাচনে অংশ নিচ্ছেন। মোট ৫৭ জন কাউন্সিলরের ভোটে এখান থেকে ১২ পরিচালক নির্বাচিত হবেন, বাদ পড়বেন তিন প্রার্থী।

এ ছাড়া ক্যাটাগরি-৩ থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন দুই অতিপরিচিত প্রার্থী নাজমুল আবেদীন ফাহিম ও খালেদ মাহমুদ সুজন। ৪৩ জন কাউন্সিলর বেছে নেবেন যেকোনো একজনকে।
এনএনবি নিউজ/ ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী
পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা
মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকার ​: তথ্যমন্ত্রী
একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় : কাদের
শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা
কুমিল্লার কাজটি সে তো প্ল্যান মাফিক করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী
পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
তাইওয়ানে আবাসিক ভবনে আগুন, নিহত ৪৬
বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ : প্রধানমন্ত্রী
অবশেষে বলিউডে বাঁধন!
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২২ জেলায় বিজিবি মোতায়েন
কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭
২৭ দিন চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন কাদের সিদ্দিকী
দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না : প্রধানমন্ত্রী
সম্পাদক : মোল্লা জালাল | নির্বাহী সম্পাদক: দুলাল খান
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]