শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ ১৯ অগ্রহায়ণ ১৪২৮
শিরোনাম: বস্ত্রখাত দেশের অর্থনীতি, সমাজ ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে: প্রধানমন্ত্রী        বিএনপি’র মশাল মিছিল দেখে জনগণ আতঙ্কিত হয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী       যুব রাজনীতির আদর্শ শেখ মণি       বলিউড অভিনেতার অর্ধগলিত লাশ উদ্ধার       বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী       ইসরাইলি আগ্রাসনের অবসানে সত্যিকারের প্রচেষ্টা নিতে হবে : রাবাব ফাতিমা       বিএনপি নেতারা আইন আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের      
নারীসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক
এনএনবি নিউজ
প্রকাশ: রোববার, ১৭ অক্টোবর, ২০২১, ৩:৩২ পিএম |

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে ভুক্তভোগী চাকরিপ্রত্যাশীরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রকে ধরিয়ে দিয়েছেন। গতকাল শনিবার (১৬ অক্টোবর) দুপুরে রাজধানীর মিরপুর ১২ নম্বরের ডিওএইচএস এলাকায় এ ঘটনা ঘটে। 

জানা যায়, চক্রটির ফাঁদে পড়ে তাদের অফিসে এসে অবরুদ্ধ হয়ে ১৭ চাকরিপ্রত্যাশী। পরে তারা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে সাহায্য চান। খবর পেয়ে পুলিশ এসে তাদের উদ্ধার করে এবং চক্রের পাঁচ সদস্যকে আটক করে। আটকদের মধ্যে একজন নারীও রয়েছেন। এসময় তাদের কাছ থেকে একটি বেসরকারি প্রতিষ্ঠানের ৮০টি চাকরির আবেদন ফরম ও নিয়োগের ৫০টি খালি ফরম জব্দ করা হয়।

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, ডিওএইচএস অ্যাভিনিউ ২-এর ১২ নম্বর রোডের ৮৮৯ নম্বর বাড়িতে আনোয়ার সিকিউরিটিজ অ্যান্ড লজিস্টিক সার্ভিস লিমিটেড নামে একটি অফিস খুলে প্রতারণা করে আসছিল ওই চক্রটি। বেকার তরুণ-তরুণীদের কর্মসংস্থানের প্রলোভনে ফেসবুকে জেলা ও গ্রামভিত্তিক বিজ্ঞাপন দিত চক্রটি। চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিলেও বেকারদের চাকরি দিতে পারত না তারা। এই চক্রটি বেকার যুবকদের আকৃষ্ট করতে অনেক সময় সুন্দরী নারীদের টোপ হিসেবেও ব্যবহার করত।
পল্লবী থানার এসআই সজিব খান জানান, বিভিন্ন গ্রাম ও জেলাভিত্তিক নিয়োগের কথা বলে চক্রটি অনলাইনে বিজ্ঞাপন দিত। চাকরির সন্ধানে চক্রটির অফিসে এসে প্রতারিত হতেন চাকরিপ্রত্যাশীরা। আমরা ১৭ জন ভিকটিমকে উদ্ধার করেছি। 

তিনি আরও বলেন, ভিকটিমরা এখানে এসে চাকরির জন্য ফরম পূরণ করেন। সুযোগ বুঝে চক্রটি ৫ থেকে ১০ হাজার টাকা আদায় করেন। চক্রটি টাকা নিলেও কাউকে চাকরি দিতে পারেনি। এ ঘটনায় আব্দুর রহিম খান নামে এক ভুক্তভোগী পল্লবী থানায় একটি মামলা করেন। মামলার আসামিরা হলেন- মনিরুল ইসলাম, জীবন আহম্মদ, জান্নাত ইসলাম সাথী, জাহেদুল ইসলাম ও ছাব্বির আহমেদ। 

এনএনবি নিউজ/ ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
বস্ত্রখাত দেশের অর্থনীতি, সমাজ ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে: প্রধানমন্ত্রী
বিএনপি’র মশাল মিছিল দেখে জনগণ আতঙ্কিত হয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
যুব রাজনীতির আদর্শ শেখ মণি
বলিউড অভিনেতার অর্ধগলিত লাশ উদ্ধার
বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী
ইসরাইলি আগ্রাসনের অবসানে সত্যিকারের প্রচেষ্টা নিতে হবে : রাবাব ফাতিমা
বিএনপি নেতারা আইন আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
৩৩০ রানে শেষ টাইগারদের ইনিংস
বাংলাদেশের এলডিসি উত্তরণের সুপারিশ জাতিসংঘে অনুমোদন
ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা টাইগার যুবাদের
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ
দক্ষিণ কোরিয়ান শিক্ষার্থীকে ধর্ষণ; অভিযুক্ত ৬৯ জনের মধ্যে বাংলাদেশিও আছে!
পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সাংবাদিকরা খেলাধুলার প্রতিও বেশ মনোযোগী : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী
দেশে পৌঁছেছে ইতিহাসগড়া নারী ক্রিকেট দল
সম্পাদক : মোল্লা জালাল | নির্বাহী সম্পাদক: দুলাল খান
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]