শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ ১৯ অগ্রহায়ণ ১৪২৮
শিরোনাম: বস্ত্রখাত দেশের অর্থনীতি, সমাজ ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে: প্রধানমন্ত্রী        বিএনপি’র মশাল মিছিল দেখে জনগণ আতঙ্কিত হয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী       যুব রাজনীতির আদর্শ শেখ মণি       বলিউড অভিনেতার অর্ধগলিত লাশ উদ্ধার       বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী       ইসরাইলি আগ্রাসনের অবসানে সত্যিকারের প্রচেষ্টা নিতে হবে : রাবাব ফাতিমা       বিএনপি নেতারা আইন আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের      
দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান
এনএনবি নিউজ
প্রকাশ: রোববার, ১৭ অক্টোবর, ২০২১, ৬:৪৪ পিএম |

ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দেশের বাতাসে এখন অনেক ষড়যন্ত্র। এই ঢাকা বিশ্ববিদ্যালয়েও অনেক কুচক্রী মহল তৎপর। তাদের বিরুদ্ধে দৃঢ় অবস্থানে থাকতে হবে বাংলাদেশ ছাত্রলীগকে। একাত্তরের পরাজিত শক্তিই পচাত্তরের হত্যাকাণ্ড করেছিল। নারী ও শিশুদের হত্যা করেছিল। এরা বিষধর সাপের মতো, সুযোগ পেলেই ছোবল মারবে।

আজ রবিবার (১৭ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে ‘স্বপ্ন ও সম্ভাবনা স্ফুলিঙ্গ-শেখ রাসেল’ শীর্ষক আলোচনা সভা এবং শিক্ষার্থীদের মধ্যে মেধা বৃত্তি, শিক্ষা উপকরণ ও দরিদ্র তহবিলে বিশেষ অনুদান বিতরণ কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

এ কর্মসূচির আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি৷

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের উন্নতিকে বিরোধী পক্ষ সহ্য করতে পারছে না। পৃথিবীর বুকে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ স্বীকৃতি পাচ্ছে সে স্বীকৃতি বিএনপি মেনে নিতে পারছে না। দেশে এখনো নির্বাচন হলে শেখ হাসিনাই বিজয়ী হবে।

ওবায়দুল কাদের বলেন, দেশের বাতাসে এখন অনেক ষড়যন্ত্র। এই ঢাকা বিশ্ববিদ্যালয়েও অনেক কুচক্রী মহল তৎপর। তাদের বিরুদ্ধে দৃঢ় অবস্থানে থাকতে হবে বাংলাদেশ ছাত্রলীগকে। একাত্তরের পরাজিত শক্তিই পচাত্তরের হত্যাকাণ্ড করেছিল। নারী ও শিশুদের হত্যা করেছিল। এরা বিষধর সাপের মতো, সুযোগ পেলেই ছোবল মারবে। তাই ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে।

সম্প্রতি সাম্প্রদায়িক হামলার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তি কিন্তু তৎপর। তারা বুঝে ফেলেছে যে শেখ হাসিনা সরকারকে ভোটে হারানো যাবে না, এই সরকারের বিরুদ্ধে আন্দোলনে জনগণ সাড়া দেবে না। এবার আরও সতর্ক হওয়া উচিত ছিল কিন্তু প্রধানমন্ত্রীর হুঁশিয়ারী উচ্চারণ করার পরও তারা দুঃসাহস করেছে। দু-একটা জায়গায় সহিংসতার যে চেষ্টা করেছে সেটিতে তারা ব্যর্থ হয়েছে। এখন আমরা সতর্ক। আর কোথাও এই ধরনের অপশক্তিকে মাথা তুলতে দেওয়া হবে না। যারা সাম্প্রদায়িকতা বিনষ্টের অপকর্মে লিপ্ত তারা কেউ রেহাই পায়নি।

এনএনবি নিউজ/ ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
বস্ত্রখাত দেশের অর্থনীতি, সমাজ ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে: প্রধানমন্ত্রী
বিএনপি’র মশাল মিছিল দেখে জনগণ আতঙ্কিত হয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী
যুব রাজনীতির আদর্শ শেখ মণি
বলিউড অভিনেতার অর্ধগলিত লাশ উদ্ধার
বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী
ইসরাইলি আগ্রাসনের অবসানে সত্যিকারের প্রচেষ্টা নিতে হবে : রাবাব ফাতিমা
বিএনপি নেতারা আইন আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
৩৩০ রানে শেষ টাইগারদের ইনিংস
বাংলাদেশের এলডিসি উত্তরণের সুপারিশ জাতিসংঘে অনুমোদন
ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা টাইগার যুবাদের
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ
দক্ষিণ কোরিয়ান শিক্ষার্থীকে ধর্ষণ; অভিযুক্ত ৬৯ জনের মধ্যে বাংলাদেশিও আছে!
পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সাংবাদিকরা খেলাধুলার প্রতিও বেশ মনোযোগী : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী
দেশে পৌঁছেছে ইতিহাসগড়া নারী ক্রিকেট দল
সম্পাদক : মোল্লা জালাল | নির্বাহী সম্পাদক: দুলাল খান
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]