বুধবার ১৯ জানুয়ারি ২০২২ ৬ মাঘ ১৪২৮
শিরোনাম: মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী       বিএনপি অবৈধ অর্থ ব্যয় করে দেশের বিরুদ্ধে বিদেশে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে : তথ্যমন্ত্রী       ইসি গঠনে আইন প্রণয়ন, কমিশনকে শক্তিশালী ও প্রযুক্তিগত সহযোগিতা নিশ্চিত করাসহ বিভিন্ন প্রস্তাব আওয়ামী লীগের       নাসিক নির্বাচনে নেতিবাচক ও উন্নয়ন বিমূখ রাজনীতির ভরাডুবি হয়েছে : সেতু মন্ত্রী       সংসদ নির্বাচনও নারায়ণগঞ্জের মতো চমৎকার হবে : তথ্যমন্ত্রী       গণতন্ত্র, উন্নয়ন, আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করার জন্য রাষ্ট্রপতির আহ্বান        আধুনিক ও প্রযুক্তি জ্ঞানভিত্তিক জাতি গড়ে তোলাই সরকারের লক্ষ্য : প্রধানমন্ত্রী      
আমি দল বদল করার লোক না : ডিপজল
এ এইচ মুরাদ
প্রকাশ: রোববার, ২ জানুয়ারি, ২০২২, ৪:৪৮ পিএম |

নায়ক হিসেবেই চলচ্চিত্রে আবির্ভাব তার। পরবর্তীতে খল অভিনেতা হিসেবে অভিনয় করে পেয়েছিলেন ‘ডেঞ্জার ম্যান’ স্বীকৃতি। এরপর চলচ্চিত্রে অশ্লীলতার সময়ে পারিবারিক গল্পের সিনেমা প্রযোজনার পাশাপাশি নিজের অভিনয়ের ধরন বদলে দর্শকের মণিকোঠায় জায়গা করে নেন তিনি। তিনি ফিল্ম ইন্ডাস্ট্রির ‘মুভিলর্ড খ্যাত’ মনোয়ার হোসেন ডিপজল।

বর্তমানে মনতাজুর রহমান আকবরের পরিচালনায় ‘জিম্মি’ নামে একটি ওয়েব সিরিজের শুটিং শুরু করেছেন তিনি। সাভারে তার শুটিং বাড়িতে সাংবাদিকদের মুখোমুখি হন ডিপজল। 

প্রথমবারের মতো ওয়েব সিরিজে আসলেন, শুরুটা কীভাবে?
আমি তো মূলত চলচ্চিত্রের মানুষ। এখন অনেকেই দেখছি ওয়েব সিরিজ করছে। তো মনে হলো, আমি একটু করে দেখি। কেমন হয়, এটায় ভিন্নতা কী পাওয়া যায়। সেই ভাবনা থেকে ওয়েব সিরিজে আসা। আমার বিশ্বাস ভালো কিছু হবে।

চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন তাহলে?
চ্যালেঞ্জ হিসেবে না। আমি কারো সঙ্গে চ্যালেঞ্জ করি না। আমি নিজেকে নিয়ে নিজেই সব সময় গর্ববোধ করি। আরেক জন, কে কী করলো সেদিকে তাকানোর সময় নাই আমার। নিজেকে নিয়েই সব সময় ব্যস্ত থাকার চেষ্টা করি। তবে অন্যেরটা যেখানে দেখার দরকার সেখানে দেখি।

কাজের মান নিয়ে জানতে চাই...
পরিচালক যতটুকু চায় সব সময় তা শতভাগ দেয়ার চেষ্টা করি। আর ‘জিম্মি’তে আমরা নতুন ছেলে-মেয়েদের নিয়ে কাজ করছি। একই সঙ্গে পরিচিত মুখদের চরিত্রের প্রয়োজনে নেব আমরা।

সামনে শিল্পী সমিতির নির্বাচন...
আমার নির্বাচন করার ইচ্ছা নাই। তারপরও আমাকে ছাড়ছে না, হয়তো বা করতে পারি।

একটু থেমে...
সভাপতির পদে নির্বাচনের সময় নাই আমার। নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকি। হয়তো সহ-সভাপতি বা যেকোনো একটি পদে নির্বাচন করতে পারি।

নির্বাচন প্যানেলে আপনার সঙ্গে কারা থাকছেন?
মিশা সওদাগর-জায়েদ খান এর প্যানেল থেকেই হয়তো এবার নির্বাচন হবে। করলে ঐ দল থেকেই নির্বাচন করব। আমি দল বদল করার লোক না।

মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল নিয়ে কিছু বলবেন?
এই প্যানেলটি যেসব কাজ করেছে তা সবাই দেখেছেন। তারা যেভাবে গরিবের পাশে থেকেছে, মাসে, বছরে যেখানে যতটুকু যা করার প্রয়োজন তা আমার মনে হয় শতভাগ করেছে। তারা অবশ্যই ভালো কাজ করেছে। তারা সব সময় কাছাকাছি ছিল। কারো বিপদ-আপদে যখন যেটা দরকার সেটা করেছে তারা। আমার মনে হয়, ওরা আরও দুই বছর সময় পেলে বাকি থাকা কাজটুকু শেষ করতে পারবে।
নতুন বছরে আপনার প্রত্যাশা...
বছরের প্রথম দিন ওয়েব সিরিজ শুরু করলাম। এ বছরে নতুনভাবে কিছু পাবেন। বাকিসব আল্লাহর উপর। কোনো কিছু অগ্রিম বলা ঠিক না। দেখা গেল আমি পারলাম না। কথা দিয়ে যদি কথা রাখতে না পারি তখন বিষয়টা ভালো দেখায় না। তবে অবশ্যই ভালো কিছু করার পরিকল্পনা রয়েছে।
 
দেশীয় সিনেমা নিয়ে আপনার পর্যবেক্ষণ কী?
সিনেমা হল উঠে গেল! বাংলা সিনেমা দেখার মতো দর্শক ছিল। কিন্তু ভারতের সিনেমা দেশে আসার পর আমাদের বাংলা সিনেমায় সবচেয়ে বড় ধ্বস নামে। কারণ, ভারতীয় সংস্কৃতি ও বাংলাদেশি সংস্কৃতি আকাশ-পাতাল ব্যবধান। তাদের কথা বলার ধরন, চলাফেরা আমাদের মতো না, আলাদা। আবার তাদের (ভারতীয়দের) ভাষা আর আমাদের ভাষা এক না। যদিও দুটোই বাংলা ভাষা। তারপরও পার্থক্য থেকে যায়। তো আমার মনে হয়, বাংলা সিনেমার যে ধারাটা চলে গেছে সবাই মিলে যদি আবার চেষ্টা করে তাহলে আগের জায়গায় আসবে, ইনশাআল্লাহ।

হলে দর্শক ফেরানোর জন্য অনেকে ভারতীয় সিনেমার পক্ষে কথা বলছেন...
সিনেমা আনার চিন্তা না, তারা দেশকে ধ্বংস করার চিন্তা করছেন। ভালো কিছু করার চিন্তাভাবনা করছে না তারা। ভারতীয় সিনেমা বাংলাদেশের মানুষ দেখতে যাচ্ছে না। সেসব দর্শকদের ধন্যবাদ জানাই আমি, যারা বাংলা সিনেমার পক্ষ নিয়ে ভারতীয় সিনেমা বয়কট করছে।

এক সময় আপনার ডায়লগগুলো দর্শকদের মুখে মুখে ছিল...
সেই সময়টা মিস করি। কারণ, এখন সিনেমা হলই তো নাই, সিনেমা হচ্ছে না। আমারই চারটি সিনেমার কাজ শেষ করা। মুক্তি দেব কিন্তু সেই সময়ই পাচ্ছি না। আগে একটা সিনেমায় দুই থেকে আড়াই কোটি টাকার মতো খরচ হতো, এখন সিনেমা হচ্ছে ত্রিশ লাখ-পঁয়ত্রিশ লাখ টাকায়।
সূত্র: চ্যানেল টোয়েন্টিফোর অনলাইন।  
এনএনবি নিউজ/ ডিকে






আরও খবর


সর্বশেষ সংবাদ
মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী
বিএনপি অবৈধ অর্থ ব্যয় করে দেশের বিরুদ্ধে বিদেশে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে : তথ্যমন্ত্রী
বাবিসাস আজীবন সম্মাননা পাচ্ছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও চলচ্চিত্র পরিচালক ছটকু আহমেদ
ইসি গঠনে আইন প্রণয়ন, কমিশনকে শক্তিশালী ও প্রযুক্তিগত সহযোগিতা নিশ্চিত করাসহ বিভিন্ন প্রস্তাব আওয়ামী লীগের
নাসিক নির্বাচনে নেতিবাচক ও উন্নয়ন বিমূখ রাজনীতির ভরাডুবি হয়েছে : সেতু মন্ত্রী
সংসদ নির্বাচনও নারায়ণগঞ্জের মতো চমৎকার হবে : তথ্যমন্ত্রী
গণতন্ত্র, উন্নয়ন, আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করার জন্য রাষ্ট্রপতির আহ্বান
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ডিআইজি প্রিজনস পার্থ গোপালের ৮ বছরের কারাদণ্ড
মালদ্বীপের নাগরিকদের চীনে যেতে ভিসা লাগবে না
সু চির আরও ৪ বছরের কারাদণ্ড
হতাশাজনক দিন : বাংলাদেশের প্রাপ্তি মাত্র ১ উইকেট
ক্রাইস্টচার্চে লজ্জা: লাথামের অর্ধেক রানেই অলআউট বাংলাদেশ
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে সকলের নিরলস প্রয়াস অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি
জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণে কার্যকরি ভূমিকা রাখার আহবান প্রধানমন্ত্রীর
সম্পাদক : মোল্লা জালাল | নির্বাহী সম্পাদক: দুলাল খান
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ৪২/১-ক সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।  ফোন +৮৮ ০১৮১৯ ২৯৪৩২৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এনএনবি.কম.বিডি
ই মেইল: [email protected], [email protected]